মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৬ ১৪৩১   ২১ শাওয়াল ১৪৪৫

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
থাইল্যান্ড সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী খুশি মতো ওষুধের দাম বাড়ানো বন্ধে হাইকোর্টের নির্দেশ চলতি মাসের ২৬ দিনে এলো ১৬৮ কোটি ডলার রুমায় সেনা অভিযানে দুই কেএনএ সন্ত্রাসী নিহত তাপদাহে দেশে লবণ উৎপাদনে রেকর্ড কোরবানির জন্য এক কোটি ৩০ লাখ গবাদিপশুর জোগান রয়েছে
৬২৭

মাগুরায় রেলের জমি অধিগ্রহণের ক্ষতিগ্রস্তদের মাঝে চেক বিতরণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০ এপ্রিল ২০২৪  

মাগুরায় রেল প্রকল্পের জমি অধিগ্রহণের ক্ষতিগ্রস্তদের মাঝে তৃতীয় পর্যায়ে ৩ কোটি ৬৮ লক্ষ টাকার চেক বিতরণ করা হয়েছে।

আজ সদরের রামনগর ঠাকুরবাড়ি এলাকায় অধিগ্রহণের ফলে  ক্ষতিগ্রস্ত ২৫ জনের মাঝে চেক বিতরণ করেন জেলা প্রশাসক মো. আবু নাসের বেগ।

অতিরিক্ত জেলা প্রশাসক প্রশান্ত কুমার বিশ্বাস এর সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছিলেন বাংলাদেশ রেল য়ে প্রকল্প পরিচালক মো. আসাদুল হক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান। অনুষ্ঠান থেকে  দ্রুত সময়ের মধ্যে রেলের অধিগ্রহণকৃত জমির ক্ষতিপূরণের টাকা বুঝিয়ে দিয়ে রেল সংযোগ এর কার্যক্রম শুরু করার আশাবাদ ব্যক্ত করা হয়।

চেক বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক আবু নাসের বেগ বলেন, ঢাকার সঙ্গে মাগুরা রেল সংযোগ ছিল না।  ফুরিদপুর মুধখালি হয়ে প্রায় ১৮ কিলোমিটার ব্রডগেজ রেল লাইন নির্মাণ প্রকল্প রয়েছে তার ধারাবাহিকতায় তৃতীয় ধাপে ভূমি অধিগ্রহণকৃত জমির মালিকদের মাঝে চেক বিতরণ করেছি। ইতিমধ্যে প্রায় ৭ থেকে ৮ কোটি টাকার চেক বিতরণ করেছি। তৃতীয় ধাপে প্রায় ২৫জনকে ৩ কোটি ৭০ লক্ষ টাকার চেক বিতরণ করেছি। ফরিদপুর মধুখালী থেকে মাগুরা ঠাকুর বাড়ি পর্যন্ত রেল লাইনের প্রায় ৫০ ভাগ কাজ প্রকল্পে শেষ হয়েছে। তিনি আরো বলেন, দুই থেকে তিন মাসের মধ্যে বাকি চেক গুলো বিতরন করতে পারব।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর