মঙ্গলবার   ২১ মে ২০২৪   জ্যৈষ্ঠ ৭ ১৪৩১   ১৩ জ্বিলকদ ১৪৪৫

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
ফরিদপুরে একটি বিদ্যালয়ে ভুত আতঙ্ক, অসুস্থ ১৩ ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ উত্তরা থেকে টঙ্গী মেট্রোরেলে হবে নতুন ৫ স্টেশন বাংলাদেশের উন্নয়নে ৫ কৌশলে গুরুত্ব দিচ্ছে জাতিসংঘ উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক
৩১৬

কৃষকের বাড়ির আঙ্গিনায় মিলল ৪৫টি সাপ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২৪  

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের দুর্গম চরাঞ্চলের মজলিশপুর চর এলাকায় এক কৃষকের বাড়িতে ৪৫টি সাপ ধরা পড়েছে। সোমবার (২৯ এপ্রিল) দুপুরে ওই এলাকার আইজলের বাড়িতে সাপগুলো পাওয়া যায়। পরে সাপগুলোকে পিটিয়ে মেরে ফেলা হয়। 

উজানচর ইউনিয়ন পরিষদের (ইউপি) ৯ নম্বর ওয়ার্ডের সদস্য শেখ রাসেল মাহমুদ জানান, মজলিশপুর চর এলাকার আইজাল গতকাল রোববার দুপুরে তার ক্ষেতের ভুট্টা মাড়াই করে বাড়ির আঙ্গিনায় জড়ো করে রাখেন। সেই ভুট্টাগুলো সোমবার দুপুরে রৌদ্রে শুকাতে গেলে ভুট্টার নিচে সাপগুলো দেখে চিৎকার করে ওঠেন। এ সময় আশপাশের লোকজন দ্রুত এসে ৪০ থেকে ৪৫টি ১২-১৫ ইঞ্চি বিষধর গোখরা সাপ পিটিয়ে মেরে ফেলেন। পরে সেগুলো মাটিতে পুঁতে ফেলা হয়। 

গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফারসিম তারান্নুম হক জানান, বর্তমানে তীব্র তাপপ্রবাহের কারণে বিভিন্ন স্থানে বিশেষ করে চরাঞ্চলে সাপের উপদ্রব অনেক বেড়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এন্টিভেনম মজুত রয়েছে।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর