বৃহস্পতিবার   ০২ মে ২০২৪   বৈশাখ ১৮ ১৪৩১   ২৩ শাওয়াল ১৪৪৫

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
প্রবৃদ্ধির দৌড়ে চীন মালয়েশিয়ার চেয়ে এগিয়ে বাংলাদেশ সৌরবিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশকে ১২১ মিলিয়ন ডলার দিচ্ছে এডিবি ট্রেড ইউনিয়ন গঠনে শ্রম আইন সংশোধন করা হচ্ছে : আইনমন্ত্রী রেডিয়েশন প্রয়োগে ঘরেই সংরক্ষণ করা যাবে পেঁয়াজ চিকিৎসকরা অফিস টাইমে হাসপাতালের বাইরে গেলে ব্যবস্থা শ্রমিক-মালিক সুসম্পর্ক রেখে উৎপাদন বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর
৮০

এবার বাংলাদেশি সমর্থকদের খবর ব্রাজিলের গণমাধ্যমে

স্পোর্টস ডেস্ক:

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০২২  

এবার বাংলাদেশে ব্রাজিল সমর্থকদের বিষয়টি তুলে আনল ব্রাজিলের বৃহত্তম স্পোর্টস সাইট ইউওএল। সোমবার বাংলাদেশের ব্রাজিল ফুটবলকেন্দ্রিক উন্মাদনা নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে এ গণমাধ্যমটি। 

ফুটবল বিশ্বকাপ মানেই বাংলাদেশের ফুটবলপ্রেমীদের কাছে এক উৎসব। প্রিয় দলের সমর্থনে বিশ্বকাপের এক-দুই মাস উন্মাদনায় ভাসে পুরো দেশ। এবারের বিশ্বকাপও তার ব্যতিক্রম নয়। প্রতিবারের মতো এবারও বাংলাদেশে ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থনই লক্ষ্য করা যাচ্ছে বেশি। আর ব্রাজিলের এ সমর্থন চোখ এড়ায়নি দেশটির গণমাধ্যমের। বাংলাদেশের ব্রাজিল বন্দনায় সরব এবার তারাও। 

বাংলাদেশে ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের মনস্তাত্ত্বিক দ্বন্দ্বটা চলে আসছে এই শতাব্দীরও আগে থেকে। দিন দিন বাড়ছে এ উত্তেজনা। এবারের বিশ্বকাপেও দেখা গেছে পতাকা-ব্যানার নিয়ে দুই দলের সমর্থকদের উদযাপন। বাংলাদেশের আর্জেন্টিনার সমর্থনের ব্যাপারটি জানতে পেরে কয়েকদিন আগে বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনি। এবার বাংলাদেশে ব্রাজিল সমর্থকদের বিষয়টি তুলে আনল ব্রাজিলের বৃহত্তম স্পোর্টস সাইট ইউওএল। 

সোমবার বাংলাদেশের ব্রাজিল ফুটবলকেন্দ্রিক উন্মাদনা নিয়ে একটি রিপোর্ট প্রকাশ করেছে ইউওএল। সেখানে তারা দেখিয়েছে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের সমর্থকদের ব্রাজিল দলকে নিয়ে  উৎসাহ-উদ্দীপনা। বিশ্বকাপের আগে এবং আসর চলাকালে দেশের বিভিন্ন অঞ্চলে হওয়া ব্রাজিল সমর্থকদের মিছিল-মিটিংয়ের বিষয়টিও তুলে এনেছে তারা। 

বিশ্বকাপ শুরু হলে সমগ্র দেশের একটি বড় অংশ ব্রাজিলের পতাকা টানায়। ব্রাজিলের গণমাধ্যম ইউওএল এই বিষয়টিও গুরুত্বের সঙ্গে তুলে এনেছে তাদের সংবাদে। এছাড়া বিশ্বকাপকে নিয়ে বাংলাদেশের সরকারি টেলিভিশন চ্যানেল বিটিভিতে হওয়া এক রম্যবিতর্কের ভিডিও দেখিয়েছে গণমাধ্যমটি। 

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর