শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

 ফরিদপুর প্রতিদিন
১৪২

রাজবাড়ীর গোয়ালন্দ ঘাট থানার ওসি ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬ জুন ২০২১  

গত ৪ জুন (শুক্রবার) জুম্মার নামাজের আগে জনসচেতনতায় বিশেষ বক্তব্য রাখেন গোয়ালন্দ ঘাট থানার ওসি আব্দুল্লাহ আল তায়াবীর। তার এ বক্তব্য পুলিশের ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ বক্তব্য হিসেবে বিবেচিত হয়েছে।

মঙ্গলবার (১৫ জুন) রাজবাড়ী পুলিশ সুপারের কার্যালয়ে পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান ওসি আব্দুল্লাহ আল তায়াবীরের হাতে সনদ ও উপহার তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার শেখ শরিফউজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) সালাউদ্দিন ও সিনিয়র সহকারী পুলিশ সুপার (পাংশা সার্কেল) সুমন কুমার দে।

এ বিষয়ে গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল তায়াবীর বলেন, ঢাকা রেঞ্জের উপ মহাপরিদর্শক (ডিআইজি) হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম স্যারের নির্দেশে শুক্রবার জুম্মার নামাজের আগে জনসচেতনতামূলক বক্তব্য দেই। এই বক্তব্যে ৯৯৯ একটি জাতীয় পরিষেবার মাধ্যমে যেকোনো আইনগত সহায়তা প্রদান করা হয় সে সম্পর্কে সবাইকে অবগত করি।

এ ছাড়া বাসা বাড়িতে ভাড়াটিয়াদের সম্পর্কে তথ্য সংগ্রহ, মাদক ব্যবসায়ীদের সম্পর্কে সচেতনতা, সাইবার ক্রাইম সম্পর্কে সবাইকে সচেতন হতে পরামর্শ দেই। কম্পিউটার বা মুঠোফোনের মাধ্যমে সাইবার ক্রাইম হতে পারে তা থেকে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে। ক্লোজড সার্কিট ক্যামেরার (সিসি ক্যামেরা) প্রয়োজনীয়তা সম্পর্কে সবাইকে অবগত করি। এ ছাড়া গুজব সম্পর্কে সবাইকে সতর্ক থাকতে বলি। 

পাশাপাশি কিশোর গ্যাংয়ের খারাপ দিক সম্পর্কে অভিভাবকদের সচেতন করে উঠতি বয়সী ছেলে-মেয়েদের প্রতি বিশেষ নজর দিতে বলি। এমন বিষয়ভিত্তিক পয়েন্টসহ অনেক গুরুত্বপূর্ণ বিষয়ের ওপর আলোকপাত করা হয় বক্তব্যে।

তিনি আরও বলেন, যেকোনো পুরস্কারই কাজের স্বীকৃতি। আর স্বীকৃতি পেলে কাজ করার স্পৃহা বাড়ে। পুরস্কারের জন্য আমাকে মনোনীত করায় রাজবাড়ীর সুযোগ্য পুলিশ সুপার মহোদয়, ডিআইজি স্যারসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাদের প্রতি আমি কৃতজ্ঞ।

এ বিষয়ে রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, গোয়ালন্দ ঘাট থানার ওসি আব্দুল্লাহ আল তায়াবীর ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ ওসির সম্মাননা পেয়েছেন। এ জন্য আমরা পুলিশ বাহিনী গর্ববোধ করি। তিনি তার যোগ্য সম্মাননা পেয়েছেন।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর