বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৮ রমজান ১৪৪৫

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
২৬ দিনের ছুটি পাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো মেট্রোরেলের মতিঝিল-কমলাপুর অংশে ভায়াডাক্ট স্থাপন শুরু চীনের পর বাংলাদেশের বড় বাণিজ্যিক অংশীদার আসিয়ান দেশে কমেছে জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি ব্যবহারের সংখ্যা ৫০ হাজার মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ আমদানির অনুমোদন
১৮৮

মিয়ানমারে বিক্ষোভকারীদের গেরিলা হামলায় ৩ সেনা নিহত

প্রকাশিত: ১১ এপ্রিল ২০২১  

বন্দুকের ভয়কে পাত্তা না দিয়ে মিয়ানমারে গণতন্ত্রকামীদের আন্দোলন আরও বেগবান হচ্ছে। যদিও বিক্ষোভকারীদের উপর গুলি ও ধরপাকড় অব্যাহত রেখেছে সেনাসরকার। এরই মধ্যে দেশটির প্রশাসনিক অঞ্চল সাগাইংয়ের তামু এলাকায় গেরিলা হামলা চালিয়ে অন্তত তিন সেনা সদস্যকে হত্যা করেছে সামরিক অভ্যুত্থান বিরোধীরা। 

জানা গেছে, কালায় অঞ্চলে মোতায়েন করা সেনারা বিক্ষোভকারীদের বিরুদ্ধে অভিযান চালাতে তামুতে আসার খবর পেয়ে যায় স্থানীয়রা। শনিবার দুপুর ১টার দিকে বিক্ষোভকারীরা সেনাদের বিরুদ্ধে অবস্থান নিয়ে রাখে। এশিয়ান হাইওয়েতে সেনা বহর ওঠার পর সংঘর্ষ শুরু হয়ে যায়। সংঘর্ষে তিন সেনা নিহত হয়েছে। গোলাগুলি চলার সময় স্থানীয় এক বাসিন্দা সড়কে চলে আসলে সেনারা তার মাথা লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এদিকে, চলতি বছরের ১ ফেব্রুয়ারি সেনা অভ্যুত্থানের পর থেকে এ পর্যন্ত ৬০০ থেকেও বেশি মানুষ নিহত হয়েছেন। সর্বশেষ মিয়ানমারের বাগো শহরে বিক্ষোভকারীদের ওপর নিরাপত্তা বাহিনীর চালানো ক্র্যাকডাউনে ৮০ জনেরও বেশি মানুষ মারা গেছেন বলে আন্দোলনকারীরা জানিয়েছেন। সূত্র : মিয়ানমার নাও ও বিবিসি।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর