শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

 ফরিদপুর প্রতিদিন
২০২

মাগুরায় পৌর নির্বাচনে নৌকার প্রার্থী জয়ী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২১  

মাগুরায় পৌরসভা নির্বাচনে  বেসরকারি ফলাফলে নৌকা প্রতীকে জয়ী হয়েছেন খুরশীদ হায়দার টুটুল। তিনি ৩৯ হাজার ৪৬৭ ভোট পেয়েছেন । 

শনিবার (১৬ জানুয়ারি) মাগুরা পৌরসভায় ভোটগ্রহণ শেষে সন্ধ্যা ৬টার দিকে মাগুরা জেলা রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কর্মকর্তা অলিউল ইসলাম আনুষ্ঠানিকভাবে এই ফলাফল ঘোষণা করেন ।  শীষ প্রতীক নিয়ে ইকবাল আখতার খান কাফুর পেয়েছেন ৬ হাজার ৭৩ ভোট। ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. মশিউর রহমান হাত পাখায় ৩ হাজার ৩৪৫ ভোট পেয়েছেন।

বেসরকারি ফলাফলে ওয়ার্ড কমিশনার হিসেবে বিজয়ী হয়েছেন, ১ নম্বর ওয়ার্ডে আসিফ আল আসাদ মেলিন, ২ নম্বর ওয়ার্ডে রেজাউল ইসলাম রিয়াজ, ৩ নম্বর ওয়ার্ডে লিয়াকত আলী, ৪ নম্বর ওয়ার্ডে মকবুল হাসান মাকুল, ৫ নম্বর ওয়ার্ডে জাহিদুল ইসলাম, ৬ নম্বর ওয়ার্ডে আব্দুল কাদের গনি, ৭ নম্বর ওয়ার্ডে সাকিব হাসান তুহীন, ৮ নম্বর ওয়ার্ডে আশুতোষ সাহা এবং ৯ নম্বর ওয়ার্ডে আবু রেজা নান্টু।

সংরক্ষিত মহিলা আসনে সফেতারা বেগম, সুরাইয়া বাবু ও মনিরা বেগম নির্বাচিত হয়েছেন।  

৩৫টি কেন্দ্রের সবগুলোরই মেয়র পদের ভোটের ফলাফল জানানো হয়েছে। এতে দেখা যায়, সারাদিনে মোট ৬৩ দশমিক ৭০ শতাংশ ভোট পড়েছে। জেলা নির্বাচন কমিশন অফিসের ফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র থেকে এসব তথ্য জানানো হয়।

শনিবার উৎসবমুখর পরিবেশে সকাল ৮টায় শুরু হয়ে ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। প্রায় সব কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে। বিশেষ করে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।  

পৌরসভাতে মেয়র প্রার্থী ৩ জন, সংরক্ষিত আসনের কাউন্সিলর ১০ এবং সাধারণ কাউন্সিলর পদে ৩৭ জন প্রতিদ্বন্দ্বীতা করেন।  পৌরসভায় মোট ভোটার ৭৬ হাজার ৮৯৩ জন। তাদের মধ্যে পুরুষ ৩৭ হাজার ৬১২ জন এবং নারী ৩৯ হাজার ২৮১ জন। ভোটকেন্দ্রের সংখ্যা ৩৫টি এবং ভোটকক্ষ ২০৮টি।

এই প্রথম জেলার একমাত্র পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর