শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

 ফরিদপুর প্রতিদিন
৪৩৬

মাগুরা রেল স্টেশনের ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩ আগস্ট ২০২২  

বাংলাদেশ রেলওয়ের মধুখালী হতে কামারখালী হয়ে জেলা শহর পর্যন্ত নতুন রেল লাইন নির্মাণ প্রকল্পের আওতাধীন মাগুরা রেল স্টেশন ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

মঙ্গলবার (২ আগস্ট) মাগুরা রেল স্টেশন ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন রেলমন্ত্রী। এ উপলক্ষ্যে এক আলোচনা সভার আয়োজন করে জেলা আওয়ামী লীগ।

মোট ৪৮ কোটি টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে। এটি বাস্তবায়িত হলে মাগুরা জেলার সঙ্গে দেশের অন্যান্য জেলার রেল যোগাযোগ ব্যবস্থার উন্নতি ঘটবে।

নূরুল ইসলাম সুজন বলেন, ‘বর্তমান সরকারের আমলে রেল যোগাযোগ ব্যবস্থার যে উন্নতি সাধিত হয়েছে তা বিগত কোনো সরকারের আমলে হয়নি। যে দেশ যত উন্নত সে দেশের রেল ব্যবস্থা ততটা উন্নত। বিশেষ করে বাংলাদেশের মতো ঘনবসতিপূর্ণ দেশে রেল ব্যবস্থার উন্নয়ন অত্যাবশ্যকীয়। অথচ এই রেল ব্যবস্থাকে অতীতে অবজ্ঞা করা হয়েছে।’

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত দেশগুলোর সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশের রেল ব্যবস্থাকে আরও বেশি উন্নত সমৃদ্ধ করার লক্ষ্যে পরিকল্পনা প্রণয়ন করে সেই মোতাবেক নিরলস কাজ করে যাচ্ছেন।’

জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতির সভাপতিত্বে এ সভায় সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর, রেল মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তা ও জনপ্রতিনিধিসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর