বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৮ রমজান ১৪৪৫

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
২৬ দিনের ছুটি পাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো মেট্রোরেলের মতিঝিল-কমলাপুর অংশে ভায়াডাক্ট স্থাপন শুরু চীনের পর বাংলাদেশের বড় বাণিজ্যিক অংশীদার আসিয়ান দেশে কমেছে জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি ব্যবহারের সংখ্যা ৫০ হাজার মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ আমদানির অনুমোদন
২২০

বিগ ব্যাশের ড্রাফটে বাংলাদেশের `৩` ক্রিকেটার

প্রকাশিত: ৩ আগস্ট ২০২২  

বিগ ব্যাশ লিগের আগামী আসরের প্লেয়ার্স ড্রাফটে জায়গা পেয়েছেন বাংলাদেশের ৩ ক্রিকেটার। নাম নিবন্ধন বা আগ্রহ প্রকাশ সাপেক্ষে তাদের ড্রাফটের তালিকায় অন্তর্ভুক্ত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এই ৩ ক্রিকেটারের মধ্যে ১ জনের নেই আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা।

তিন ক্রিকেটারের মধ্যে বিদেশি লিগে খেলার অভিজ্ঞতা আছে শুধু আল-আমিনের। ফাইল ছবি

আগামী ২৮ আগস্ট বিগ ব্যাশের ড্রাফট অনুষ্ঠিত হবে। সেখানে বাংলাদেশ থেকে নাম উঠবে আল আমিন হোসেন, শফিউল ইসলাম ও রিপন মণ্ডলের। আল-আমিন ও শফিউল ব্যাপক পরিচিত হলেও রিপনের নাম অনেকেরই অজানা। এ বছর অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের দলে ছিলেন এই অলরাউন্ডার।

যদিও বিগ ব্যাশে দল পেলেও বাংলাদেশের কারও খেলার সম্ভাবনা নেই বললেই চলে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) কারণে এ সময়টায় ভিনদেশি কোনো লিগে খেলার এনওসি পাবেন না বাংলাদেশের কোনো ক্রিকেটার, এমন সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিগ ব্যাশের ড্রাফটে এখন পর্যন্ত নাম লেখানো বিদেশির সংখ্যা ১৬৯। সেখানেই আছে আল-আমিন, শফিউল ও রিপনের নাম। শফিউল বিপিএল ছাড়া এখনও কোনো ফ্র্যাঞ্চাইজি লিগ খেলেননি। আল-আমিন বিপিএল ছাড়াও গত বছর লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) খেলেছিলেন। রিপন অবশ্য এই তুলনায় এখনও আনকোরা, বড় মঞ্চে খেলার সুযোগ এখনও হয়নি তার। 

প্রসঙ্গত, বিগ ব্যাশ লিগের এবারের আসর শুরু হবে ১৩ ডিসেম্বর। গোছালো আয়োজন, প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট আর বিচিত্র সব নিয়মের কারণে বিগ ব্যাশ লিগ বেশ জনপ্রিয়তা অর্জন করেছে।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর