শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

 ফরিদপুর প্রতিদিন
৫৭৭

ফরিদপুরে ৯ মাস পর কবর থেকে তরুণের লাশ উত্তোলন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৪ নভেম্বর ২০২১  

মৃত্যুর ৯ মাস পর পুনরায় ময়নাতদন্তের জন্যে কবর থেকে তোলা হয়েছে সজীব ভুইয়া (২২) নামের এক তরুণের মৃতদেহ। ফরিদপুরের আলফাডাঙ্গা পৌরসভার মিঠাপুর কবরস্থান থেকে বুধবার (৩ নভেম্বর) মৃতদেহ উত্তোলন করা হয়।

সজীব ভূঁইয়া ফরিদপুরের বোয়ালমারী উপজেলার শেখর ইউনিয়নের শেখপুর গ্রামের কামাল ভূঁইয়ার ছেলে। পাওনা টাকা চাওয়ায় গত ২৬ জানুয়ারি স্থানীয় মুরাদ তালুকদারের নির্যাতনে তার মৃত্যু হয় বলে জানা যায়।

মৃতদেহ উত্তোলনের সময়  নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমাম রাজি উপস্থিত ছিলেন। মৃতদেহটি উত্তোলনের পর ময়নাতদন্তের জন্য সরাসরি পাঠিয়ে দেওয়া হয় ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে।

সজীবের বাবা এ হত্যা মামলার বাদী কামাল ভূঁইয়া জানান, তার ছেলে সজীব পূর্বপরিচিত মুরাদ তালুকদারকে দেওয়া পাওনা টাকা ফেরত পেতে চাপ দেওয়ায় ক্ষুব্দ হন মুরাদ। এরপর ২৬ জানুয়ারি মুরাদ তার লোকজনসহ সজীবকে স্থানীয় ইস্রাফিল মিয়ার ঘরের মধ্যে আটকে রেখে মারধর করে আহত করেন।

তিনি আরও বলেন, একপর্যায়ে মুখের মধ্যে বিষ ঢেলে দিয়ে সজীব আত্মহত্যার চেষ্টা করেছে বলে অপপ্রচার চালায়। তিন দিন চিকিৎসা দেয়ার পর ২৯ জানুয়ারি সজীবের মৃত্যু হয়। হত্যাকারীরা প্রভাবশালী হওয়ায় পুলিশ মামলা নেয়নি। মৃত্যুর দেড় মাস পর আদালতে এ হত্যা মামলা করা হয়। পরে মামলার তদন্তভার পুলিশের অপারাধ তদন্ত বিভাগের (সিআইডি) ওপর ন্যস্ত করা হয়। 

তদন্তকারী কর্মকর্তা সিআইডি’র উপপরিদর্শক (এসআই) মোয়াজ্জেম হোসেন বলেন, বাদীর আবেদনের পরিপ্রেক্ষিতে লাশ উত্তোলনের নির্দেশ দেন আদালত। লাশ তুলে ময়নাতদন্তের জন্য হাসপাতালে প্রেরণ করা হয়। এজাহারে উল্লেখিত ১২ আসামির মধ্যে ছয়জনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর