বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১   ১০ শাওয়াল ১৪৪৫

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
পর্যটন শিল্পের বিকাশে কুয়াকাটায় বিমানবন্দর নির্মাণের উদ্যোগ অর্থনৈতিক সমৃদ্ধি নিশ্চিতে পরিকল্পিত শিল্পায়ন করতে হবে ফের আশা জাগাচ্ছে লালদিয়া চর কনটেইনার টার্মিনাল দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর এক সফটওয়্যারের আওতায় সব সরকারি চাকরিজীবী
৩৫৭

ফরিদপুরে পদ্মা সেতুকেন্দ্রিক রেল ও সড়কের জমি অধিগ্রহণের চেক বিতরণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২০  

ফরিদপুরে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের ১ম ও ২য় পর্যায়ের কাজের জন্য ও পাচ্চর-ভাঙ্গা মহাসড়ক চারলেনে উন্নয়ন প্রকল্পে অধিগ্রহণকৃত জমির মালিকদের মাঝে চেক বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

বুধবার (২ ডিসেম্বর) বিকেলে ভাঙ্গা উপজেলার ভাঙ্গা পাইলট উচ্চ বিদ্যালয়ের হলরুমে আয়োজিত এক অনুষ্ঠানে ৩শত ক্ষতিগ্রস্ত ব্যক্তির মাঝে স্বাস্থ্যবিধি মেনে জমি অধিগ্রহণের এসব চেক বিতরণ করা হয়।

ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিবুর রহমান খানের সভাপতিত্বে চেক বিতরণ কাজের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আসলাম মোল্লা। 

মোহাম্মদ আসলাম মোল্লা জানান, পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প ও মহাসড়ক চারলেনে উন্নয়ন প্রকল্পে ক্ষতিগ্রস্ত এইসব জমির মালিকদের ক্ষতিপূরণ বাবদ  ১২ কোটি ৩৪ লাখ ৫৮০ টাকার চেক বিতরণ করা হয়েছে। এ নিয়ে জেলার তিন উপজেলার ক্ষতিগ্রস্ত জমি মালিকদের ৪৬৮ কোটি টাকার চেক দেয়া হয়েছে।

এছাড়া জমি অধিগ্রহণের এসব চেক বিতরণে অযথা দুর্ভোগ লাঘবের উদ্দেশে এখন থেকে প্রতিমাসে নিয়মিতভাবে সংশ্লিষ্ট উপজেলা হতে ক্ষতিগ্রস্তদের মাঝে চেক বিতরণ করা হবে বলেও জানান তিনি।

প্রকল্প সূত্রে জানা গেছে, পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের ১ম ও ২য় পর্যায়ে সবমিলিয়ে ফরিদপুরের ভাঙ্গা, নগরকান্দা ও সালথা উপজেলার প্রায় ৩শ’ একর জমি অধিগ্রহণ করা হয়। এ পর্যন্ত এসব জমির মালিকদের ক্ষতিপূরণ বাবদ ১ম পর্যায়ে ২৭০ কোটি টাকা এবং ২য় পর্যায়ে ১৮৬ কোটি টাকা প্রদান করা হয়। এর বাইরে আজ আরো ৩শ’ জনের মাঝে এই ক্ষতিপূরণ প্রদান করা হলো।

চেক বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মো. আসাদুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আল-আমিন প্রমুখ।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর