বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১   ০৯ শাওয়াল ১৪৪৫

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
ঈদের সময় রেমিট্যান্স এসেছে সাড়ে ৯ হাজার কোটি টাকা হিটলারের চেয়েও ভয়ংকর নেতানিয়াহু: ওবায়দুল কাদের দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে ২ মে চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪০.৬ ডিগ্রি দুটি যুদ্ধ জাহাজের পাহারায় আমিরাতের পথে এমভি আব্দুল্লাহ চাল আমদানির অনুমতি পেল আরও ৫০ প্রতিষ্ঠান বাংলাদেশে আশ্রয় নিলেন বিজিপির আরও ১৩ সদস্য
১৯১

না ফেরার দেশে বাংলাদেশের সাবেক কোচ ডেভিড

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২০  

বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের সাবেক কোচ ডেভিড ক্যাপেল মারা গেছেন। বুধবার (২ সেপ্টেম্বর) ৫৭ বছর বয়সে যুক্তরাজ্যের নর্দাম্পটনে নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। 

ক্রিকেটার হিসেবে বেশ রঙিন ক্যারিয়ারের অধিকারী ডেভিড ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত বাংলাদেশ নারী দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে ৫৪৬ উইকেট শিকারের পাশাপাশি ব্যাট হাতে ১২ হাজারেরও বেশি রান সংগ্রহ করেছেন তিনি। সেঞ্চুরি করেছেন ১৬টি। 

ইংল্যান্ডের জার্সি গায়ে ১৯৮৭ সালে ডেভিড ক্যাপেলের অভিষেক হয়। চার বছরের ক্যারিয়ারে তিনি খেলেছেন ১৫টি টেস্ট এবং ২৩টি ওয়ানডে। নিজের অভিষেক টেস্টেই সামর্থ্যের প্রমাণ দিয়েছিলেন এই অলরাউন্ডার। দলের ব্যাটিং বিপর্যয়ের মুখে তৎকালীন পাকিস্তানি দুধর্ষ স্পিনার আবদুল কাদিরের বিরুদ্ধে ৬ ঘন্টা লড়াই করেছিলেন ডেভিড। 

লিস্ট ‘এ’ ম্যাচেও দুর্দান্ত খেলেছেন এই ক্রিকেটার। ৭ হাজারের বেশি রানের পাশাপাশি তার ঝুলিতে আছে ২৮১ উইকেট।

২০১৮ সালে ডেভিড ক্যাপেলের মস্তিষ্কের টিউমারের অপারেশন করা হয়। তখন থেকে নিজের বাড়িতেই অবস্থান করতেন এই সাবেক কোচ। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন এক সময়ের বিধ্বংসী এই ক্রিকেটার।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর