শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

 ফরিদপুর প্রতিদিন
৮০

কাঠবিড়ালির পিছু নিয়ে গাছের মাথায় কুকুর, অতঃপর....

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২৩  

একটি কাঠবেড়ালির পিছু নিয়ে দৌড়তে দৌড়তে কুকুরটি গাছে উঠে পড়েছিল। ওঠার সময় তার খেয়ালই ছিল না, কত দূর সে এগিয়ে গিয়েছে। ছড়িয়ে ছিটিয়ে থাকা ডালপালায় আটকে পড়ে সে। শেষমেশ তাকে গাছ থেকে নামাতে এল ফায়ার সার্ভিসের কর্মীরা।

ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের আইডাহো প্রদেশের। জানা যায়, গত সপ্তাহে প্রদেশের কাল্ডওয়েল ফায়ার ডিপার্টমেন্ট ইনস্টাগ্রামে কয়েকটি ছবি পোস্ট করে। এতে দেখা যায়, মগডালে আটকা পড়ে আছে ইজি নামের একটি কুকুর। ফায়ার সার্ভিসকর্মীরা মই বেয়ে উঠে গাছের ডাল থেকে সেটিকে নামাচ্ছেন।

কুকুরটির মালিক জানান, একটি কাঠবেড়ালির পিছু নিয়ে দৌড়াতে দৌড়াতে অসচেতনতাবশত গাছে উঠে পড়ে ইজি। শীতকাল হওয়ায় গাছটিতে পাতা ছিল না। এমন পরিস্থিতিতে ছড়িয়ে ছিটিয়ে থাকা ডালপালায় আটকা পড়ে সেটি। কোনোভাবেই সেখান থেকে নেমে আসতে না পেরে কুকুরটি ঘেউ ঘেউ করতে থাকে।

স্থানীয় বাসিন্দারা চেষ্টা করেও কুকুরটিকে গাছ থেকে নামাতে পারেননি। পরে সংবাদ দেওয়া হয় স্থানীয় ফায়ার সার্ভিসে। খবর পেয়ে একদল উদ্ধারকর্মী দ্রুত ঘটনাস্থলে পৌঁছে মইয়ের মাধ্যমে কুকুরটিকে নামিয়ে আনেন।

কুকুরটিকে উদ্ধারের পর ইনস্টাগ্রামে গোটা ঘটনার ছবি পোস্ট করে স্থানীয় ফায়ার সার্ভিস ডিপার্টমেন্ট। তারা জানান, অনেক কসরতের পর কুকুরটিকে গাছ থেকে নামানো হয়েছে। আশা করি, এরপরে এটি কোনো কাঠবেড়ালির পিছু নেওয়ার আগে কয়েকবার চিন্তা-ভাবনা করবে।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর