বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৮ রমজান ১৪৪৫

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
২৬ দিনের ছুটি পাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো মেট্রোরেলের মতিঝিল-কমলাপুর অংশে ভায়াডাক্ট স্থাপন শুরু চীনের পর বাংলাদেশের বড় বাণিজ্যিক অংশীদার আসিয়ান দেশে কমেছে জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি ব্যবহারের সংখ্যা ৫০ হাজার মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ আমদানির অনুমোদন
৪৮১

আরো উপভোগ্য ও আকর্ষণীয় হলো ফেসবুক, চালু নতুন ফিচার

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক:

প্রকাশিত: ২ আগস্ট ২০২০  

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হিসাবে বিশ্বজুড়ে বেশ জনপ্রিয় ফেসবুক। এই প্ল্যাটফর্মকে ইউজারের কাছে আরো উপভোগ্য এবং আকর্ষণীয় করে তুলতে চালু হল নতুন মিউজিক ভিডিও সেকশন। ফেসবুকের ওয়াচ প্ল্যাটফর্মের জন্য এই নতুন অফিসিয়াল সেকশনের কথা শনিবারই ঘোষণা করেছে সংস্থা।

ফেসবুকের এই বিভাগটি শুধুমাত্র মিউজিক ভিডিও বা ভিডিও স্ট্রিমিংয়ের জন্যই চালু করা হল। এতদিন পর্যন্ত এই বিভাগটিতে একচেটিয়া আধিপত্য ছিল ইউটিউবের। এবার ইউটিউবের সঙ্গে কড়া প্রতিদ্বন্দ্বিতায় নামছে ফেসবুক। ইতোমধ্যে একাধিক মিউজিক সংস্থার সঙ্গে সত্ত্ব সংক্রান্ত চুক্তি সেরে ফেলেছে এটি।

শুধু সিনেমার গানই নয়, গজল, ধর্মীয় সঙ্গীত, ভজন, ইন্দিপপ-সহ লক্ষাধিক জনপ্রিয় গান রয়েছে এই তালিকায়। এদিকে মিউজিক ভিডিওর জন্য আমেরিকার সনি মিউজিক, ইউনিভার্সাল মিউজিক গ্রুপ, ওয়ার্নার মিউজিক গ্রুপ, বিএমজি-সহ একাধিক সংস্থার সঙ্গে চুক্তি সেরে ফেলেছে ফেসবুক। এর ওয়াচ প্ল্যাটফর্ম সম্প্রসারণের জন্যই এই পদক্ষেপটি নেয়া হয়েছে।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর