শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

 ফরিদপুর প্রতিদিন
১৮৫

অন্তর্বাসে কেন তিনটি হুক থাকে জানেন কী?

লাইফষ্টাইল ডেস্ক

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২৩  

স্তনের বিষয়ে সচেতন অনেক নারীই কিন্তু রাতে বিছানাতেও অন্তর্বাস পরে থাকতেই অভ্যস্ত। তারা কী আদৌ ঠিক করছেন না ভুল? এক কথায় এর উত্তর দেওয়া সম্ভব নয়। তবে বিশেষজ্ঞরা বলেন, এমন কিছু বেছে নিন যার স্ট্র্যাপ বা বাস্ট খুব টাইট নয় এবং আপনার ত্বকের উপর চেপে বসবে না।
স্তনের সৌন্দর্য অক্ষুন্ন রাখতে যে অন্তর্বাস জরুরি, সে বিষয়ে তো কোনো সন্দেহ নেই। অনেকেই সারাক্ষণ অন্তর্বাস পরে থাকতে ভালোবাসেন, অনেকে আবার বাড়িতে পৌঁছে অন্তর্বাস খুলে ফেলতে পারলেই বাঁচেন। যার যেমন পছন্দ।

অনেকের মনেই প্রশ্ন উঠতে পারে অন্তর্বাসে তিনটে হুক থাকে কেন? এর পিছনে রয়েছে তিনটি কারণ। আপনার আন্ডার বাস্টের মাপ যদি ৩৪ হয়, সেটাই আপনার অন্তর্বাসের মাপ হতে পারে।

ঠিকঠাক হুক থাকলে আপনি সাপোর্ট পাবেন। তাই প্রতিটি সারিতে ঠিক কটা করে হুক রয়েছে, সেদিকেও নজর দিতে হবে। ভারী স্তন হলে অবশ্যই তিনটি হুকের অন্তর্বাস কেনা উচিত।

এক্ষেত্রে বিশেষজ্ঞদের মত, রাতে শোয়ার সময় পুশ আপ অন্তর্বাস কিংবা আঁটোসাঁটো অন্তর্বাস পরে শোবেন না। তার চেয়ে সূতির হালকা ধরনে অন্তর্বাস পরে শোওয়া ভালো এবং আরামদায়ক। রাতে অন্তর্বাস পরার পর হাত তুলে দেখে নেবেন কোনো সমস্যা হচ্ছে কিনা। আরামদায়ক মনে হলে তবেই তা পরে শোবেন। না হলে শরীরে রক্ত সঞ্চালনে সমস্যা হতে পারে।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন