শুক্রবার   ১৯ জুলাই ২০২৪   শ্রাবণ ৪ ১৪৩১   ১৩ মুহররম ১৪৪৬

জিপিএ-৫ পাওয়ায় ছাত্রকে নিয়ে প্লেনে স্কুল সভাপতি

নিউজ ডেস্ক

ফরিদপুর প্রতিদিন

প্রকাশিত : ০৩:৫৭ পিএম, ২১ আগস্ট ২০২৩ সোমবার

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়ায় আব্দুল আজিজ মোল্লা (১৭) নামে এক শিক্ষার্থীকে সঙ্গে নিয়ে প্লেনে করে ভ্রমণ করলেন স্কুল সভাপতি শহিদুল ইসলাম বাবলু শিকদার।

রোববার (২০ আগস্ট) দুপুর দেড়টায় পরিবারের সদস্যদের নিয়ে ইউএস বাংলা এয়ারলাইন্সের বিমানে ঢাকা থেকে যশোর পর্যন্ত যান তারা। প্লেন ভ্রমণের সব খরচ সভাপতি নিজেই বহন করেছেন।

স্থানীয় ও বিদ্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার জাবেদ পারভেজ মেমোরিয়াল ইনস্টিটিউটের ম্যানেজিং কমিটির সভাপতি এস এম শহিদুল ইসলাম বাবলু ঘোষণা দেন ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় যারা জিপিএ-৫ প্রাপ্ত হবেন তাদের পরিবারসহ ঢাকা-যশোর প্লেনে ভ্রমণ করাবেন। এবার জাবেদ পারভেজ মেমোরিয়াল ইনস্টিটিউট থেকে আব্দুল আজিজ মোল্লা নামের একজন শিক্ষার্থী জিপিএ-৫ প্রাপ্ত হন। স্কুলের সভাপতির ঘোষণা অনুযায়ী ইউএস বাংলা এয়ারলাইন্স বিমানে উক্ত শিক্ষার্থীর মা-বাবা ভ্রমণে রাজি না হওয়ায় ওই শিক্ষার্থী ও তার বড়বোন রুমি সুলতানাকে নিয়ে প্লেন ভ্রমণে যান তিনি।

জিপিএ-৫ পাওয়া আব্দুল আজিজ মোল্লা বলেন, সভাপতি ঘোষণা দিয়েছিলেন এবং তিনি তার কথা রেখেছেন। আমি জীবনের প্রথম প্লেনে চড়েছি। খুব ভালো লেগেছে। আমার শিক্ষা জীবনে এটি একটি স্মৃতি হয়ে থাকবে।

এ বিষয়ে এস এম শহিদুল ইসলাম বাবলু শিকদার বলেন, এবার বিদ্যালয়ের একজন ছাত্র জিপিএ-৫ প্রাপ্ত হন। আমার ঘোষণা অনুযায়ী তাকে ও তার পরিবারের সদস্যদের নিয়ে ভ্রমণের আয়োজন সম্পন্ন করি। তার পরিবারের অন্য সদস্যরা ভ্রমণে ইচ্ছুক না হওয়ায় ওই ছাত্র ও তার বড় বোনকে নিয়ে আমার নিজস্ব অর্থায়নে প্লেনে ভ্রমণ করি। তবে আরও সংখ্যক শিক্ষার্থী জিপিএ-৫ প্রাপ্ত হলে বেশি খুশি হতাম।