বৃহস্পতিবার   ১১ আগস্ট ২০২২   শ্রাবণ ২৭ ১৪২৯   ১৩ মুহররম ১৪৪৪

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
বিভিন্ন রুটে ভাড়ার নতুন তালিকা প্রকাশ করলো বিআরটিএ
২০২

মা হলেন ন্যান্সি

প্রকাশিত: ৩০ জুন ২০২২  

আবারও সন্তানের মা হলেন দেশের জনপ্রিয় সংগীতশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি। বুধবার (২৯ জুন) বিকেল রাজধানীর একটি হাসপাতালে কন্যা সন্তানের জন্ম দিয়েছেন এ শিল্পী। ন্যান্সির তৃতীয় সন্তান এটি। গত ২৭ জুন স্ত্রীরোগ ও প্রসূতি বিভাগের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ডা. অঞ্জুমান আরা বেগমের অধীনে হাসপাতালে ভর্তি হন ন্যান্সি। বিকেলে তার সফলভাবে অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। বর্তমানে নবজাতক ও মা সুস্থ আছেন।

গেল বছরের আগস্টের শেষ সপ্তাহে পারিবারিক আয়োজনে গীতিকার মহসিন মেহেদীকে বিয়ে করেন নাজমুন মুনিরা ন্যান্সি। স্বামী মহসিন মেহেদী বর্তমানে দেশের অন্যতম একটি শীর্ষস্থানীয় অডিও প্রযোজনা প্রতিষ্ঠানের কর্তাব্যক্তি। এটি এ দম্পতির প্রথম সন্তান। এর আগে ন্যান্সির আরও দুটি মেয়ে রয়েছে।

২০০৬ সালে হৃদয়ের কথা ছবির গানে কণ্ঠ দিয়ে মিডিয়ায় যাত্রা শুরু হয় ন্যান্সির। একই বছরে বিজ্ঞাপনের জিঙ্গেলেও অভিষেক হয় তার। পরের বছরে ২০০৮ সালে আকাশ ছোঁয়া ভালোবাসা ছবির পৃথিবীর যত সুখ যত ভালোবাসা গানটির মাধ্যমে রাতারাতি আলোচনায় আসেন ন্যান্সি। আমার আছে জল এবং চন্দ্রগ্রহণ চলচ্চিত্রের গানেও কণ্ঠ দেন তিনি। ২০০৯ সালে সংগীতা থেকে বের হয় ন্যান্সির প্রথম একক অ্যালবাম ভালোবাসা অধরা।

এ ছাড়া থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার চলচ্চিত্রে হাবিব ওয়াহিদের সঙ্গীত পরিচালনায় তার সঙ্গে দ্বৈত দ্বিধা গানটি শ্রোতাপ্রিয়তা লাভ করে। এ গানের জন্য তিনি প্রথমবার মেরিল-প্রথম আলো পুরস্কার-এ তারকা জরিপে শ্রেষ্ঠ কণ্ঠশিল্পী বিভাগে পুরস্কার লাভ করেন।২০১০ সালে হাবিবের সংগীত পরিচালনায় খোঁজ-দ্য সার্চ চলচ্চিত্রে এতো দিন কোথায় ছিলে এবং ভালোবাসলেই ঘর বাঁধা যায় না চলচ্চিত্রে বুকের ভিতর গানে কণ্ঠ দেন। ২০১৪ সালের ১১ সেপ্টেম্বর ন্যান্সি বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)-এর অঙ্গ সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী সাংষ্কৃতিক সংস্থা (জাসাস)-এর ঢাকা মহানগর দক্ষিণ শাখার সহ-সভাপতিত্ব গ্রহণ করেন।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন