সোমবার   ০৪ জুলাই ২০২২   আষাঢ় ২০ ১৪২৯   ০৪ জ্বিলহজ্জ ১৪৪৩

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
ফরিদপুরে স্কুল মাঠে পশুর হাট বন্ধ করলেন ইউএনও প্লাস্টিক বর্জ্য থেকে হবে তরল জ্বালানি ঈদুল আযহা উপলক্ষে এক লক্ষ তিনশত মে.টন ভিজিএফ চাল বরাদ্দ বোয়ালমারীতে ১০ ভিক্ষুক পেলেন ১০ ছাগল সরকার আমকে বিশ্ববাজারে নিতে কাজ করছে
৯৫

ফিট থাকতে যে ব্যায়ামে ভরসা রাখেন সুহানা

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৬ মে ২০২২  

নেটমাধ্যমে হালফ্যাশনের পশ্চিমী পোশাকেই সাধারণত ভক্তদের মাতিয়ে রাখেন শাহরুখ ও গৌরী খানের কন্যা সুহানা খান। নিজের ব্যক্তিগত মুহূর্ত, ফিটনেস-রুটিন, সাজপোশাক নেটমাধ্যমে শেয়ার করে তরুণ প্রজন্মের কাছে ইতোমধ্যেই সুহানা বেশ পরিচিত মুখ, বলা যেতে পারে ‘স্টাইল আইকন’।
তার নজরকাড়া ফিটনেস দেখে অনেক ভক্তদের মনেই প্রশ্ন জাগে কী করে এত ফিট থাকেন শাহরুখ-কন্যা?

যোগাসন: সুস্বাস্থ্য পেতে সুহানা ভরসা রাখেন যোগেই। সপ্তাহে অন্তত তিন দিন যোগাভ্যাস করেন তিনি। মানসিক স্বাস্থ্যের উন্নতির জন্য যোগেই মনযোগ দেন সুহানা।

সাঁতার: নিয়মিত সাঁতার কাটতে ভালবাসেন সুহানা। সাঁতারে শরীরের একাধিক পেশি একসঙ্গে কাজ করে। স্রোতের সঙ্গেই হোক বা বিপরীতে, অনেক ক্যালোরি খরচ হয় এই ব্যায়ামে। বিভিন্ন ধরনের ব্যথা, যন্ত্রণায় আরাম দিতে পারে সাঁতার। পেশির জোর বাড়াতেও এই ব্যয়ামের জুড়ি নেই। শরীরে রক্ত সঞ্চালনের হারও বেড়ে যায় সাঁতার কাটার ফলে।

প্রাতরাশ: ডায়েট নিয়ে সুহানা বেশ সচেতন থাকেন। প্রাতরাশ না করে কখনই বাড়ি থেকে বেরোন না সুহানা। বেশির ভাগ দিনে ডিম আর দুধ দিয়েই সকালের খাবার সারেন সুহানা।

দুপুরের খাবার: খুব বেশি ভারী খাবার দুপুরে খেতে পছন্দ করেন না সুহানা। ফল, ফলের রস এবং স্যান্ডউইচের মতো হালকা খাবারই দুপুরের খাবার পাতে রাখেন সুহানা। বেদানা তার পছন্দের ফল।

রাতের খাবার: রাতে ৮টার আগেই খাবার খেয়ে নেন সুহানা। রাতে গ্রিলড চিকেন, ফিশ আর সেদ্ধ করা শাকসবজিই থাকে তার খাদ্যতালিকায়।

বেলি ডান্সিং: এই বিশেষ প্রকার নাচে পারদর্শী সুহানা। নিয়মিত বেলি ডান্সিং-এর চর্চা করেন সুহানা। শরীর সুস্থ রাখতে এবং নমনীয়তা বাড়তে নাচের কোনো জুড়ি নেই।

জোয়া আখতারের আর্চি কমিকসের দেশীয় সংস্করণে পর্দায় অভিষেক হবেন শাহরুখ-তনয়ার। ছবিতে কেমন অভিনয় করবেন সুহানা সেই দিকেই তাকিয়ে তার ভক্তমহল।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন