রোববার   ২৯ জানুয়ারি ২০২৩   মাঘ ১৬ ১৪২৯   ০৮ রজব ১৪৪৪

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
পাকিস্তানের সাবেক মন্ত্রীর মুখে বাংলাদেশের উন্নয়ন শেখ হাসিনা তরুণদের ভবিষ্যৎ নিয়ে কাজ করছেন: শামীম ওসমান গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ফাইনাল রাউন্ডে ব্রাজিল বিশ্বজুড়ে করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে
১৫১

ঢাবি ভিসির সঙ্গে রাশিয়ার দূতাবাসের কাউন্সেলরের সাক্ষাৎ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২২  

ঢাকার রাশিয়ান দূতাবাসের কাউন্সেলর এবং রাশিয়ান সেন্টার ফর সায়েন্স অ্যান্ড কালচারের পরিচালক মি. ম্যাক্সিম ডোব্রোখোতোভ গতকাল বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং রাশিয়ার শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন প্রতিষ্ঠানের মধ্যে যৌথ শিক্ষা ও সাংস্কৃতিক কার্যক্রম চালুর সম্ভাব্যতা নিয়ে মতবিনিময় করেন। এ লক্ষ্যে শিগগিরই ঢাকা বিশ্ববিদ্যালয় এবং রাশিয়ান ফাউন্ডেশনের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের বিষয়ে তারা ফলপ্রসূ আলোচনা করেন। 

এছাড়া বাংলাদেশ এবং রাশিয়ার মধ্যে শিক্ষা ও সাংস্কৃতিক সম্পর্ক আরও জোরদার করার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘রাশিয়ান কর্নার’ স্থাপনের বিষয়ে তারা ঐকমত্য প্রকাশ করেন। ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর সঙ্গে যৌথ শিক্ষা ও সাংস্কৃতিক কার্যক্রম গ্রহণের ব্যাপারে গভীর আগ্রহ প্রকাশ করায় মি. ম্যাক্সিম ডোব্রোখোতোভকে আন্তরিক ধন্যবাদ জানান।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর