সোমবার   ০৪ জুলাই ২০২২   আষাঢ় ২০ ১৪২৯   ০৫ জ্বিলহজ্জ ১৪৪৩

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
ফরিদপুরে স্কুল মাঠে পশুর হাট বন্ধ করলেন ইউএনও প্লাস্টিক বর্জ্য থেকে হবে তরল জ্বালানি ঈদুল আযহা উপলক্ষে এক লক্ষ তিনশত মে.টন ভিজিএফ চাল বরাদ্দ বোয়ালমারীতে ১০ ভিক্ষুক পেলেন ১০ ছাগল সরকার আমকে বিশ্ববাজারে নিতে কাজ করছে
৮৫

‘পুতিনকে এত শান্ত থাকতে দেখে অবাক হয়েছি’

প্রকাশিত: ১৬ মে ২০২২  

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে শনিবার ফোন করেন ফিনল্যান্ডের প্রেসিডেন্ট সাউলি নিনিস্তো। 

তিনি পুতিনকে জানান, ফিনল্যান্ড ন্যাটোতে যোগ দেওয়ার আবেদন করবে। 

পুতিনের সঙ্গে কি কথা হয়েছে? ফিনল্যান্ড ন্যাটোতে যোগ দেবে এটা শোনার পর পুতিনের প্রতিক্রিয়া কেমন ছিল? এসব বিষয় গণমাধ্যম সিএনএনকে জানিয়েছেন ফিনিশ প্রেসিডেন্ট। 

তিনি জানিয়েছেন, যখন পুতিনকে তিনি ন্যাটোতে যোগ দেওয়ার কথা বলেন তখন পুতিন খুবই শান্ত ছিলেন। আর তাকে এত শান্ত থাকতে দেখে তিনি নিজেই বেশ অবাক হয়েছিলেন। 

এ ব্যাপারে ফিনল্যান্ডের প্রেসিডেন্ট সাউলি নিনিস্তো বলেন, আসলে আমার জন্য অবাক করার মতো ছিল যে, সে এটি খুব শান্তভাবে নিয়েছে।  তাকে এত শান্ত থাকতে দেখে অবাক হয়েছি। 

তিনি আরও বলেন, কিন্তু নিরাপত্তা পলিসিতে, বিশেষ করে যখন রাশিয়ার সঙ্গে কথা বলেন, তখন আপনাকে মাথায় রাখতে হবে সে যা বলে, তা বোঝায় না আপনার সবসময় ভালোভাবে সতর্ক থাকতে হবে না। 

তিনি আরও বলেন, কিন্তু এখন পর্যন্ত যা মনে হয়েছে, এখনই কোনো সমস্যা আসছে না। 

ফিনল্যান্ডের প্রেসিডেন্ট তুরস্কের প্রেসিডেন্ট রিস্যেপ তাইয়্যেপ এরদোগানের বিষয়েও কথা বলেছেন। তিনি বলেছেন, এরদোগানের মন্তব্য শুনে তিনি অবাক হয়েছিলেন কিন্তু এ নিয়ে তিনি চিন্তিত না। 

আমি বিশ্বাস করি এখনো এখানে অনেক আলোচনা হবে এবং এ নিয়ে আমি চিন্তিত না।  সিএনএনকে বলেন প্রেসিডেন্ট সাউলি নিনিস্তো।

সূত্র: সিএনএন

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর