সোমবার   ০৪ জুলাই ২০২২   আষাঢ় ২০ ১৪২৯   ০৫ জ্বিলহজ্জ ১৪৪৩

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
ফরিদপুরে স্কুল মাঠে পশুর হাট বন্ধ করলেন ইউএনও প্লাস্টিক বর্জ্য থেকে হবে তরল জ্বালানি ঈদুল আযহা উপলক্ষে এক লক্ষ তিনশত মে.টন ভিজিএফ চাল বরাদ্দ বোয়ালমারীতে ১০ ভিক্ষুক পেলেন ১০ ছাগল সরকার আমকে বিশ্ববাজারে নিতে কাজ করছে
১১৮

ফরিদপুর আ.লীগের সম্মেলন আজ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২ মে ২০২২  

দীর্ঘ সাত বছর পর আজ বৃহস্পতিবার ফরিদপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। ফরিদপুর শহরের সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে সম্মেলনের সব প্রস্তুতি সম্পন্ন করেছে দলটি।

সম্মেলন ঘিরে কলেজ মাঠে বিশাল প্যান্ডেল তৈরি করা হয়েছে। বৃষ্টিতে যাতে সমস্যা না হয়, এজন্য বিশাল প্যান্ডেলের ওপর ত্রিপল দিয়ে ঢেকে দেওয়া হয়েছে।

সম্মেলন উপলক্ষে শহরে অর্ধশতাধিক তোরণ নির্মাণ করা হয়েছে। শহরজুড়ে শোভা পাচ্ছে শত শত বিলবোর্ড-ব্যানার। পদপ্রত্যাশী নেতাকর্মীরা কেন্দ্রীয় নেতাদের দ্বারে দ্বারে নানামুখী তৎপরতা চালাচ্ছেন।

দলীয় একাধিক সূত্রে জানা গেছে, জেলা আওয়ামী লীগের শীর্ষ দুটি পদে প্রধানমন্ত্রী যাদের মনোনীত করবেন তারাই দায়িত্বে আসবেন। ফলে শেষ মুহূর্তে এসে তারা প্রধানমন্ত্রীর কাছে ভালো হতে মরিয়া হয়ে উঠেছেন। জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে এক ডজনেরও বেশি পদপ্রত্যাশী এ ধরনের তৎপরতা চালাচ্ছেন বলেও জানায় একাধিক সূত্র।

চায়ের আড্ডা কিংবা চলতি পথের আলাপেও জেলা আওয়ামী লীগের নতুন নেতৃত্ব নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা।

দলের জেলার দায়িত্বশীল নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, জেলা আওয়ামী লীগের এ সম্মেলনের মাধ্যমেই দলের নেতৃত্ব নির্ধারিত হবে। তবে এক্ষেত্রে দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তই শেষ কথা। আগামী বছর আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল ও জাতীয় নির্বাচনকে সামনে রেখে তৃণমূলের এ সম্মেলন আয়োজন করা হচ্ছে। মূল লক্ষ্য দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করে নেতাকর্মীদের উজ্জীবিত রাখা।

এজন্য তৃণমূলে সময় দেন এবং দল পরিচালনায় সাংগঠনিকভাবে অভিজ্ঞরাই দলীয় সভানেত্রীর মনোনীত হবেন বলে মনে করেন তারা।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৬ সালের ২২ মার্চ। এর এক বছর পর ৭১ সদস্য নিয়ে পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হয়।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর