বৃহস্পতিবার   ১১ আগস্ট ২০২২   শ্রাবণ ২৭ ১৪২৯   ১৩ মুহররম ১৪৪৪

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
বিভিন্ন রুটে ভাড়ার নতুন তালিকা প্রকাশ করলো বিআরটিএ
৬০

কলকাতার সিনেমায় সিয়াম, সঙ্গে প্রসেনজিৎ-শ্রাবন্তী

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ৪ জুলাই ২০২২  

একের পর এক চমক দিয়ে চলেছেন এ প্রজন্মের জনপ্রিয় চিত্রনায়ক সিয়াম আহমেদ। মাস দুয়েক আগেই খবর দিলেন, ‘ইন দ্য রিং’ নামের একটি আন্তর্জাতিক সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন। যেটা নির্মিত হবে হিন্দি ভাষায়। আর সহশিল্পী হিসেবে থাকছেন বলিউডের খ্যাতিমান অভিনেতা জাভেদ জাফরি ও তরুণ তারকা মিথিলা পালকার।

সেই চমকের রেষ কাটতে না কাটতে আবারও সুখবর দিলেন সিয়াম। এবার কলকাতার সিনেমায় যুক্ত হলেন তিনি। এটি নির্মাণ করবেন সায়ন্তন ঘোষাল। সিনেমার নাম অবশ্য এখনো চূড়ান্ত হয়নি।

সিনেমাটিতে সিয়াম ছাড়াও অভিনয় করবেন টলিউডের কিংবদন্তি তারকা প্রসেনজিৎ চ্যাটার্জি, জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি ও তরুণ অভিনেত্রী আয়ুষী তালুকদার। এটি প্রযোজনা করছেন শ্যামসুন্দর দে।

কলকাতার সিনেমায় অভিনয়ের খবরটি  নিশ্চিত করেছেন সিয়াম। তিনি বললেন, অনেকদিন আগে থেকেই শ্যামসুন্দর দাদার সঙ্গে একাধিক প্রজেক্ট নিয়ে আলোচনা চলছিল। এক পর্যায়ে এই গল্পের প্লটটা আমি তার সঙ্গে শেয়ার করি। তিনি খুব পছন্দ করেন। এরপর তার টিমের সঙ্গেও আলোচনা করেন। সবার কাছ থেকেই ইতিবাচক রেসপন্স আসে। তাই আমরা সিদ্ধান্ত নেই, এই গল্প নিয়েই কাজ করব।

সিনেমাটির গল্পের মূল ভাবনা সিয়াম আহমেদের। গল্পটা পারিবারিক, তবে এখানে দুটি প্রজন্মের মধ্যকার সংযোগ উঠে আসবে। সিনেমায় সিয়ামের বিপরীতে থাকছেন আয়ুষী। যিনি ‘থাই কারি’ সত্যান্বেষী ব্যোমকেশ’ ইত্যাদি সিনেমায় অভিনয় করে কলকাতায় পরিচিতি পেয়েছেন।

গল্প প্রসঙ্গে সিয়াম বলেন, দুটো প্রজন্মের গল্প, তবে সেগুলো একটা জায়গায় এসে কানেক্ট হয়। বাংলাদেশ ও কলকাতার মানুষের মধ্যে অনেকখানি মিল আছে। আমাদের পারিবারিক আবেগ-অনুভূতির বিষয়গুলো প্রায় একই। তাই আমার বিশ্বাস, এই গল্পটা প্রত্যেকের কাছেই আপন মনে হবে।

সিয়াম জানালেন, আগামী আগস্ট নাগাদ সিনেমাটির শুটিং শুরু হবে। এর পুরো চিত্রায়ন হবে লন্ডনে। প্রথমবার কলকাতার সিনেমায়, সঙ্গে প্রসেনজিতের মতো কিংবদন্তি; অনুভূতি প্রকাশ করে সিয়াম বললেন, ‘আমি সবসময় শেখার মানসিকতা নিয়ে কাজ করি। প্রসেনজিৎ স্যারের সঙ্গে কাজের মাধ্যমে চেষ্টা করব কিছু শিখতে। আর নিজের জায়গা থেকে সর্বোচ্চটা দেয়ার চেষ্টা থাকবে। আশা করি চমৎকার একটি কাজ হবে।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন