শুক্রবার   ৩০ জুলাই ২০২১   শ্রাবণ ১৪ ১৪২৮   ২০ জ্বিলহজ্জ ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
দখলদার উচ্ছেদ, এবার দেশের সকল নদীতে নামফলক বসাবে সরকার টিকা নেয়ার সর্বনিম্ন বয়স কমিয়ে ২৫ বছর নির্ধারণ সড়কে আন্ডারপাস, ওভারপাস ও ইউলুপ নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর প্রথমবারেই আড়াই কোটি টাকা ভ্যাট দিলো ফেসবুক
৪৫

মাতৃমৃত্যু হার কমাতে গোয়ালন্দে সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭ জুন ২০২১  

মাতৃমৃত্যু হার কমাতে সংক্রমণ নিয়ন্ত্রণ, নিরাপদ ও প্রাতিষ্ঠানিক প্রসব বৃদ্ধির লক্ষ্যে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলায় এক সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  

মা ও শিশুর সুরক্ষা চাই, স্বাস্থ্য কেন্দ্রে প্রসব করাই” এই শ্লোগান নিয়ে বুধবার ( ১৬ জুন) গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আসিফ মাহমুদের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সী এবং বিশেষ অতিথি হিসেবে উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুল উপস্থিত ছিলেন।  

কর্মশালায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, গোয়ালন্দ রাবেয়া ইদ্রিস মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুল কাদের শেখ, পৌরসভার কাউন্সিলর ও উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন, আবাসিক মেডিকেল অফিসার নিতাই কুমার ঘোষ, গোয়ালন্দ ঘাট থানার এস.আই মিজানুর রহমান ও উজানচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল হোসেন ফকির প্রমুখ। 

কর্মশালায় জানানো হয়, বাংলাদেশে প্রতিদিন প্রায় ১৪ জন মা গর্ভজনিত কারণে মারা যায়। যার বেশির ভাগই সময়মতো যথাযথ সেবা ব্যবস্থা নিলে প্রতিরোধ করা সম্ভব। কিন্তু এখনো বাংলাদেশে শতকরা ৪৬ ভাগ প্রসব বাড়িতে হয়।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর