রোববার   ২৯ জানুয়ারি ২০২৩   মাঘ ১৬ ১৪২৯   ০৮ রজব ১৪৪৪

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
পাকিস্তানের সাবেক মন্ত্রীর মুখে বাংলাদেশের উন্নয়ন শেখ হাসিনা তরুণদের ভবিষ্যৎ নিয়ে কাজ করছেন: শামীম ওসমান গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ফাইনাল রাউন্ডে ব্রাজিল বিশ্বজুড়ে করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে
১০১

স্মোকি আই আর ন্যুড গোলাপি ঠোঁট

লাইফষ্টাইল ডেস্ক

প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২২  

চোখ আকর্ষণীয় হলে চোখের মণিতেই ধরা পড়বে বিশ্বভুবন। কালো চোখের প্রেমে পড়ে না এমন মানুষ আছে নাকি! এক্ষেত্রে স্মোকি আই লুক। শীত মৌসুমে বিয়েবাড়ির নিমন্ত্রণ থাকে। সুন্দর চোখ মুখের সৌন্দর্য একধাক্কায় অনেকটা বাড়িয়ে দেয়। এরজন্য সবচেয়ে ভালো উপায় হলো আইলাইনার ব্যবহার করা। 
এতে চোখ অনেক বড় দেখায়। অনেক সময় আইশ্যাডো ব্যবহার করারও প্রয়োজন হয় না। তবে স্মোকি আইয়ের জন্য আইশ্যাডো মাস্ট। বিয়েবাড়িতে দীপিকার মতো স্মোকি আই লুক পেতে কীভাবে সাজতে হবে দেখে নেয়া যাক। 

চোখ সাজান এভাবে: 
সবার আগে কনসিলার: প্রথমে চোখের চারপাশে পাউডার দিয়ে সেট করে নেয়ার পর ব্যবহার করতে হবে কনসিলার। লাগাতে হবে চোখের পাতায়। এবার আইশ্যাডো কনসিলার লাগানোর পর ব্যবহার করতে হবে আইশ্যাডো। চোখের ক্রিজে গাঢ় রঙের আইশ্যাডোই মানায় ভালো।

রঙিন গ্লিটার: চোখের পাতার ঠিক মাঝখানে সামান্য রঙিন গ্লিটার লাগানোর পরামর্শ দেন মেকআপ বিশেষজ্ঞরা। তবে মাথায় রাখতে হবে, গ্লিটারের রঙ যেন পোশাকের সঙ্গে মানানসই হয়। আইলাইনার এবার চোখের পাতায় লাগাতে হবে ব্ল্যাক জেল আইলাইনার। চোখের পাতা থেকে কোণাকুণি। যেন ডানা মেলে উড়ে যাওয়ার প্রস্তুতি। এরপর মাশকারা দিয়ে লক করতে হবে। বিয়েবাড়ি হোক কিংবা উৎসবের মৌসুম, এই লুক অনন্য। গ্রাফিক চোখ বা উইংড লাইনারের ভক্ত না হলে শুধু জেল আইলাইনার লাগালেই চলবে। সঙ্গে নিচের ল্যাশ লাইনে কাজল।

বাদামি আইভ্রু: এবার আইভ্রুর পালা। লাগাতে হবে মাঝারি বাদামি শেডের আইভ্রু। খুব গাঢ় বাদামি যেন না হয় সেটা খেয়াল রাখতে হবে।

কনট্যুরিং: হালকা বাদামি শেডের কনট্যুর লাগাতে হবে মুখে। এটা চোখের রঙের সঙ্গে মানানসই হতে হবে।

হাইলাইটার: চোখের চারপাশে দিতে হবে হালকা হলুদ আন্ডারটোন হাইলাইটারের ছোঁয়া। তারপর পাউডার দিয়ে সেট করে নিতে হবে।

ব্লাশ: এবার পিঙ্ক শিমার ব্লাশ দিয়ে ফিনিশিং টাচ।

সবশেষে ঠোঁটে: স্মোকি আইয়ের সঙ্গে মানানসই ঠোঁট না হলে সাজটাই মাটি। এক্ষেত্রে বাদামি লিপলাইনার লাগানোর পর ন্যুড গোলাপি লিপস্টিক লাগানোর পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন