বৃহস্পতিবার   ২৯ জুলাই ২০২১   শ্রাবণ ১৪ ১৪২৮   ২০ জ্বিলহজ্জ ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
দখলদার উচ্ছেদ, এবার দেশের সকল নদীতে নামফলক বসাবে সরকার টিকা নেয়ার সর্বনিম্ন বয়স কমিয়ে ২৫ বছর নির্ধারণ সড়কে আন্ডারপাস, ওভারপাস ও ইউলুপ নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর প্রথমবারেই আড়াই কোটি টাকা ভ্যাট দিলো ফেসবুক
৮৮

স্বাস্থ্যবিধি মেনে ফরিদপুরে বসছে ৩৮টি পশুর হাট

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫ জুলাই ২০২১  

কোরবানির ঈদকে সামনে রেখে ফরিদপুরের নয়টি উপজেলাতে ৩৮টি পশুর হাট বসছে। ইতোমধ্যে বেশির ভাগ হাটেই ক্রেতা-বিক্রেতাদের উপস্থিতি দেখা গেছে।

ফরিদপুর জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. নুরুল্লাহ আহসান জানান, জেলার নিয়মিত ৩১টি হাট এবং কোরবানি উপলক্ষে অস্থায়ীভাবে আরো সাতটি হাটে পশু কেনা-বেচা হচ্ছে।

তিনি বলেন, প্রত্যেকটি হাটে আমাদের প্রতিনিধি দল থাকবে।

ফরিদপুরের সিএনবি ঘাটের অস্থায়ী পশুর হাটের উদ্যোক্তা স্থানীয় ডিগ্রীরচর ইউনিয়নের চেয়ারম্যান মেহেদি হাসান মিন্টু ফকির বলেন, করোনার কারণে খামারিরা তাদের পশু বিক্রির জন্য বেশি সময় পায়নি, এই অল্প সময়ের মধ্যে তড়িঘড়ি করে স্বল্প মূল্যে বিক্রি করতে হচ্ছে তাদের।

তিনি বলেন, ইতোমধ্যে হাটে ক্রেতা-বিক্রেতা এসেছে। আমরা সরকারের দেওয়া স্বাস্থ্যবিধি মেনে হাট পরিচালনা করছি।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার জানিয়েছেন, এবারের পশুর হাটবাজারগুলোতে স্বাস্থ্যবিধি মেনে পরিচালনা করতে হবে। বিক্রেতা তার পশুর সঙ্গে তিনজন এবং ক্রেতা একজন হাটে উপস্থিত হতে পারবেন। এছাড়া ক্রেতাদের সুবিধার্থে অনলাইনেও থাকছে পশু ক্রয়-বিক্রয়ের ব্যবস্থা।

তিনি জানান, হাটগুলোতে স্বাস্থ্যবিধি প্রতিপালনের জন্য ভ্রাম্যমাণ আদালত সক্রিয় থাকবে।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর