সোমবার   ২৪ জুন ২০২৪   আষাঢ় ১১ ১৪৩১   ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
অ্যান্টিভেনমের ঘাটতি না রাখতে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশ ভাঙ্গা-যশোর রেল লাইন: চার জেলার যোগাযোগে নতুন দিগন্ত সরকারকে ১২৫ কোটি ডলার দিচ্ছে উন্নয়ন সহযোগীরা বাংলাদেশে চালু হবে রু-পে কার্ড, ভারতে টাকা-পে সেনাপ্রধানের দায়িত্ব নিলেন ওয়াকার-উজ-জামান ঈদযাত্রা: পদ্মাসেতুতে ১৩ দিনে টোল আদায় ৪২ কোটি টাকা খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেস মেকার বসানোর কাজ চলছে: আইনমন্ত্রী পুলিশের এক অতিরিক্ত আইজিপি ও ৯ ডিআইজিকে বদলি-পদায়ন
৩৬০

সিনিয়র-অভিজ্ঞ শিল্পীদের মূল্যায়ন করা হয় না : ফেরদৌস

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ৮ জুন ২০২৪  

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়ক ও সংসদ সদস্য ফেরদৌস আহমেদের ৫০ পেরিয়ে এবার ৫১ বছরে পা দিয়েছেন। শুক্রবার (৭ জুন) ছিল তার জন্মবার্ষিকী। সংসদ সদস্য হওয়ার পর এটি প্রথম জন্মদিন ফেরদৌসের। জানালেন, এবারের জন্মদিন তার কাছে সেরা;  প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে সামনাসামনি জন্মদিনের শুভেচ্ছা পেয়েছেন এই চিত্রনায়ক।

তবে সাংসদ হওয়ার পর অনেক ব্যস্ততা বেড়েছে ফেরদৌসের। তাই পরিবার ও শোবিজ ছাড়াও জন্মদিনে সময় দিতে হয়েছে রাজনৈতিক অঙ্গনে। ভক্ত-অনুরাগীদের মত এই বিশেষ দিনে ফেরদৌসের খবর নিয়েছেন ঢালিউড চিত্রনায়িকা পূর্ণিমা। এদিকে সংসদ সদস্যকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে বহু আয়োজন করেছে তার রাজনৈতিক সতীর্থরা।

সম্প্রতি গণমাধ্যমকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে জ্যেষ্ঠ ও অভিজ্ঞ শিল্পীদের নিয়ে হতাশা প্রকাশ করেন ফেরদৌস। চিত্রনায়কের কথায়, ‘আমাদের দেশে যখন কোনো শিল্পী অভিজ্ঞ হন, ২৫-৩০ বছর ধরে কাজ করেন, তাদের সেভাবে মূল্যায়ন করা হয় না। একজন রাজ্জাককেও মূল্যায়ন করা হয়নি। একজন ববিতা, কবরী, আলমগীরকেও করা হয়নি। অনেক সিনিয়র শিল্পীকে আমাদের দেশে সেভাবে মূল্যায়ন করা হয় না। আমার কাছে মনে হয়েছে, আমিও যদি সেই চরিত্রাভিনেতা হয়ে যাই, তবে সেই মূল্যায়নটা হয়তো আমি নিজেও পাবো না।’

ফেরদৌস অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ছটকু আহমেদ’র ‘আহারে জীবন’। অভিনয় শেষ হওয়া তার কয়েকটি ছবি এখনও মুক্তির অপেক্ষায় আছে। এর মধ্যে রয়েছে ‘দামপাড়া’, ‘মানিকের লাল কাঁকড়া’, ‘ক্ষমা নেই’, ‘রাসেলের জন্য অপেক্ষা’, ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি’, ‘যদি আরেকটু সময় পেতাম’। 

তবে সংসদ চলায় আগামী ঈদের জন্য নানান ধরনের টেলিভিশন অনুষ্ঠানে অংশগ্রহণ থেকে বিরত থাকছেন এই চিত্রনায়ক।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন