শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০   কার্তিক ৭ ১৪২৭   ০৬ রবিউল আউয়াল ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
১৯

সালথায় জাল স্বাক্ষরে অর্থ আত্মসাতে গ্রেফতার ২

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২০  

ফরিদপুরের সালথায় উপজেলা চেয়ারম্যানের স্বাক্ষর জাল করে গৃহহীনদের সরকারি টাকায় ঘরে করে দেওয়ার নামে অর্থ আত্মসাতের দায়ে দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ। গত শুক্রবার (৯ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার যদুনন্দী ইউনিয়ন থেকে তাদের গ্রেফতার করা হয়। 

গ্রেফতারকৃতরা হলেন- উপজেলার বল্লভদি ইউনিয়নের বিষ্ণুদি গ্রামের মৃত সেকেন্দার আলীর ছেলে ফরহাদ সেখ (৪০) এবং মেজবা উদ্দিন (৬০)। 

এ বিষয়ে সালথা উপজেলা চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বর জানান, ৭-৮ মাস আগে একটি বাড়ি একটি খামার প্রকল্পের মাধ্যমে ঘর তৈরি করে দেওয়ার কথা বলে বল্লভদী ইউনিয়নের ১৪-১৫ ব্যক্তির কাছ থেকে ১০ থেকে ১৫ হাজার করে টাকা হাতিয়ে নেয় মাওলানা মেজবাহ উদ্দীন ও তার ভাই ফারহাদ শেখ। পরবর্তীতে ওই ব্যক্তিদের ঘর তৈরি করে না দিয়ে নানা ধরণের তালবাহানা শুরু করেন। একপর্যায় ভুক্তভোগীদের চাপে তাদের সান্ত্বনা দিতে উপজেলা চেয়ারম্যানের স্বাক্ষর জাল করে ঘর বরাদ্দের ভুয়া কাগজপত্র দেখান ওই দুইজন। বিষয়টি তিনি জানতে পেরে ইউএনও ও ওসিকে অবগত করার পর তাদেরকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশ জানায়, ওই দুই ব্যক্তি একটি বাড়ি একটি খামার প্রকল্পের নাম করে গৃহহীনদের ঘর বাড়ি করে দেওয়ার কথা বলে সালথা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বরের স্বাক্ষর জাল করে সরকারি টাকা আত্মসাৎ করেন। এছাড়া ৬/৭ মাস আগে এ প্রকল্পের আওতায় ঘর বাড়ি করে দেওয়ার কথা বলে উপজেলার বল্লভদি ইউনিয়নের ৭/৮ জনের নিকট থেকে বিভিন্ন পরিমাণে টাকা নেয়। 

পরবর্তীতে ভুক্তভোগীরা ঘরের জন্য চাপ দিলে তারা সালথা উপজেলা পরিষদের চেয়ারম্যানের জাল স্বাক্ষরে সুপারিশ করা কাগজ পত্র দেখায় এবং সকলের নিকট আরও ৮৫০০ টাকা করে দাবি করে। এ সময় ভুক্তভোগীরা টাকা নেওয়ার জন্য আসামীদের যদুনন্দি বাজারে আসতে বলে সেখানে পৌঁছলে তাদেরকে আটকে রেখে পুলিশে খবর দেয়, ঘটনাস্থলে গিয়ে পুলিশ তাদেরকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। 

এ বিষয়ে সালথা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলী জিন্নাহ বলেন, গ্রেফতারকৃত ফরহাদ শেখ ও মেজবা উদ্দিনের নামে প্রতারণার দায়ে নিয়মিত মামলা দিয়ে শনিবার তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। 

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর