মঙ্গলবার   ১৭ মে ২০২২   জ্যৈষ্ঠ ২ ১৪২৯   ১৫ শাওয়াল ১৪৪৩

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
ঢাকা থেকে ভাঙ্গা রেল চালু হবে আগামী বছরের জুনে: রেলমন্ত্রী ফরিদপুরে জসীম পল্লী মেলার উদ্বোধন পাংশায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট উদ্ধোধন এবার হজ কার্যক্রম পরিচালনার অনুমতি পেল ৭৮০ এজেন্সি আগামী দুই বছরের মধ্যে পৃথিবী হবে ডাটানির্ভর ডিজিটালের পরবর্তী পদক্ষেপ স্মার্ট বাংলাদেশ
২৩৫

সালথায় কৃষকদের জন্য পাঠাগার উদ্বোধন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫ মার্চ ২০২২  

ফ‌রিদপুরের সালথায় কৃষক‌দের প্রশিক্ষণ ও উন্নয়নের জন্য পল্লীকবি জসীমউদ্দীন কৃ‌ষি পাঠাগা‌রের উদ্বোধন করা হয়েছে। সোমবার বিকাল ৪টায় সালথা উপজেলার আটঘর ইউ‌নিয়‌নের সাড়ুক‌দিয়া গ্রা‌মের কৃষক র‌নো‌ গোপাল সরকা‌রের বাড়ি‌তে কৃষকদের জন্য এই পাঠাগার চালু করা হয়।

কৃ‌ষি সম্প্রসারণ অধিদপ্তর সালথার আ‌য়োজ‌নে সালথা উপ‌জেলা কৃ‌ষি কর্মকর্তা জীবাংশু দা‌সের সভা‌পত্বি‌তে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃ‌ষি সম্প্রসারণ অধিদপ্তর ফ‌রিদপুর অঞ্চ‌লের অতি‌রিক্ত প‌রিচালক কৃ‌ষি‌বিদ স্বপন কুমার খা।

বি‌শেষ অতিথি ছি‌লেন ফ‌রিদপু‌রের কৃ‌ষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-প‌রিচালক ড. মো. হযরত আলী, সালথা উপ‌জেলা আ‌ওয়ামী লী‌গের যুগ্ম সাধারণ সম্পাদক ও আটঘর ইউ‌নিয়‌নের চেয়ারম্যান মো. শহীদুল হাসান খান সোহাগ।

এছাড়া উপ‌স্থিত ছি‌লেন সালথা উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার জয় সেন শুভ্র, বীর মু‌ক্তি‌যোদ্ধা সাত্তার শেখ, সালথা উপ‌জেলা উপ-সহকারী কৃ‌ষি কর্মকর্তা মো. রেজাউল ক‌রিম, মো. আজাদ হো‌সেন জোদ্দার, কৃষক র‌নো গোপাল সরকার, জামাল ফ‌কির, বিমল কুমার দত্ত, স‌লেমান শিকদার প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠা‌নে অতিথিরা ব‌লেন, আধুনিক উপায়ে কিভাবে চাষাবাদ করা যায়, এ সম্পর্কে চাষীদের তেমন কোন অভিজ্ঞ থাকে না। তাঁরা যাতে পল্লীকবি জসীম উদ্দীন কৃ‌ষি পাঠাগা‌রে এসে কৃষি বিষয়ক বই পড়ে নতুন নতুন কৃষি প্রযুক্তি, আধুনিক চাষাবাদ পদ্ধতি, কৃষি বিষয়ক তথ্য জান‌তে পারেন তার ব্যবস্থা করা হয়েছে। যারা পড়তে জানেন না, তাদের জন্য পাঠাগারে পড়াজানা লোক বই পাঠ করবেন। কৃষক শুনে শুনে কৃষি বিষয়ে জ্ঞান আহরণ করবেন।


 

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর