শুক্রবার   ১৮ জুন ২০২১   আষাঢ় ৪ ১৪২৮   ০৮ জ্বিলকদ ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
আগামী জুনে চলবে মেট্রো রেলের উত্তরা-আগারগাঁও অংশ বৈশ্বিক শান্তি সূচকে সাত ধাপ উন্নতি বাংলাদেশের গোয়ালন্দে মৎস্য চাষিদের মাঝে মাছের খাদ্য বিতরণ মহম্মদপুর স্বাস্থ্য কমপ্লেক্স এক ব্যতিক্রম স্বাস্থ্য সেবা কেন্দ্র আগামী মার্চে শুরু হবে পাতাল রেলের কাজ বার্ড ফ্লুর টিকা তৈরি হচ্ছে ঝিনাইদহে জুলাই থেকে বড় পরিসরে শুরু হবে টিকাদান
৩৫

সরকারি কেনাকাটায় মিতব্যয়ী ও স্বচ্ছ থাকার নির্দেশ

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ১৮ মে ২০২১  

করোনাকালে সরকারি কেনাকাটায় সব মন্ত্রণালয় ও বিভাগকে মিতব্যয়ী হওয়ার নির্দেশ দেয়া হয়েছে। একই সঙ্গে ক্রয় প্রক্রিয়ায় স্বচ্ছতা বজায় রাখারও নির্দেশ দিয়েছে সরকার। সোমবার (১৭ মে) অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ থেকে জারি করা এক পরিপত্রে এ নির্দেশনা দেওয়া হয়।

পরিপত্রে বলা হয়, দেশের চলমান করোনা ভাইরাসজনিত অভিঘাত মোকাবিলায় স্বাস্থ্য খাত, সামাজিক নিরাপত্তা ও অর্থনৈতিক ব্যবস্থাপনাকে সরকার সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে। সেই পরিপ্রেক্ষিতে সকল মন্ত্রণালয়/বিভাগকে তাদের প্রয়োজনীয় কেনাকাটার বিষয়ে আরও মিতব্যয়ী হওয়ার অনুরোধ করা হলো।

এছাড়া সরকারি কেনাকাটার ক্ষেত্রে পাবলিক প্রকিউরমেন্ট আইন (পিপিএ) এবং পাবলিক প্রকিউরমেন্ট বিধিমালা (পিপিআর) যথাযথভাবে অনুসরণ ও ক্রয় প্রক্রিয়ায় স্বচ্ছতা বজায় রাখার নির্দেশ দেওয়া হয় পরিপত্রে।

মহামারির এ সময়ে কেনাকাটায় বিভিন্ন মন্ত্রণালয়ের অধীন প্রকল্প ও কর্মসূচি বাস্তবায়নে অতিরিক্ত ব্যয় হচ্ছে। কোথাও আবার অনিয়মের ঘটনাও ঘটছে। এ প্রেক্ষিতে সংশ্লিষ্টরা সতর্ক থাকবেন বলে অর্থ মন্ত্রণালয়ের সংশ্লিষ্টরা মনে করছেন।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর