শনিবার   ২০ জুলাই ২০২৪   শ্রাবণ ৪ ১৪৩১   ১৩ মুহররম ১৪৪৬

 ফরিদপুর প্রতিদিন
২৬৫

সদরপুরে সাপের কামড়ে নারী ইউপি সদস্যের মৃত্যু

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১ আগস্ট ২০২৩  

ফরিদপুরের সদরপুর উপজেলার চর বিষ্ণুপুর ইউনিয়নের বিষ্ণপুর গ্রামের বাসিন্দা কাঁকন সিকদার (৪৫) নামে এক নারী সাপের কামড়ে মারা গেছেন বলে জানা গেছে। কাকন ওই ইউনিয়নের একজন সংরক্ষিত নারী ইউপি সদস্য।

রোববার (৩০ জুলাই) দুপুর ২টার দিকে ঘরের সামনে থেকে কেটে রাখা কাঠ বের করার সময় তার পায়ে বিষাক্ত সাপ কামড় দেয়। কাকন শিকদার বিষ্ণুপুর গ্রামের শান্ত চৌধুরীর স্ত্রী। তিনি এক ছেলে ও এক মেয়ের মা। 

স্থানীয় বাসিন্দারা জানান, রোববার ২পুর দুইটার দিকে কাকন শিকদার নিজ ঘরের সামনে থেকে কেটে রাখা কাঠ বের করছিল। 
এমন সময় একটি বিষাক্ত সাপ তার পায়ে কামড় দেয়। স্বজনরা তাকে প্রথমে সাপুড়ে দিয়ে চিকিৎসা করান। এক পর্যায়ে তার অবস্থার অবনতি ঘটলে তাকে ‌প্রথমে সদরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরবর্তীতে সদরপুর থেকে তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। বিকেল ৫টার দিকে কাকন শিকদারকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক এনামুল হক বলেন, রোববার বিকেল  ৫টার দিকে সাপে কাটা এক নারীকে হাসপাতালে আনা হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি বলেন, ওই নারীকে এই হাসপাতাল আনার আগেই তার মৃত্যু হয়েছিল। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে চরবিষ্ণুপুর ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন বলেন, কাকন শিকদার ১, ২, ৩ সংরক্ষিত মহিলা আসনের ইউপি সদস্য ছিলেন। সাপের কামড়ে ইউপি সদস্যের এ মৃত্যুর ঘটনাটি অত্যন্ত বেদনাদায়ক।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর