রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১   আশ্বিন ১১ ১৪২৮   ১৮ সফর ১৪৪৩

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
২০২৪ সালের মধ্যে চালু হবে দেশের তৃতীয় সাবমেরিন ক্যাবল জাতিসংঘ শান্তিরক্ষা পদক পেলেন দেশের ১৪০ পুলিশ সদস্য বঙ্গবন্ধুর কণ্ঠে জাতিসংঘের মঞ্চে ‘বাংলা ভাষা’বেজে ওঠার দিন আজ জাহাজ রপ্তানিতে সুদিন আসছে বাংলাদেশের
৯৮

সংঘর্ষ না করার শপথ নিয়ে অস্ত্র জমা দিলেন ফরিদপুরের গ্রামবাসী

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৬ আগস্ট ২০২১  

ফরিদপুর জেলার ভাঙ্গায় সংঘর্ষ না করার শপথ নিয়েছে পুখুরিয়া গ্রামবাসী। এমনকি শপথের পর তারা সমাবেশে দেশিয় অস্ত্রও জমা দিয়েছেন ওই গ্রামের বাসিন্দারা।

সমাবেশে ঢাল-শরকি, কাতরা, বল্লম, টেঁটাসহ প্রায় শতাধিক দেশীয় অস্ত্র জমা দেন তারা। তবে বেশকিছু অস্ত্র জমা পড়লেও সন্তুষ্ট নন পুলিশ সুপার মো. আলীমুজ্জামান। তাই লুকিয়ে রাখা বাকি অস্ত্রগুলো ২০ আগস্টের মধ্যে জমা দেয়ার নির্দেশনা দিয়েছেন তিনি।

পুলিশ জানায়, উপজেলার মানিকদাহ ইউনিয়নের পুখুরিয়া এলাকায় দীর্ঘ দিনের বিরোধে বিভিন্ন সময় দুপক্ষ ঢাল-সরকিসহ দেশিয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয়পক্ষের অনেকেই আহত, পঙ্গু হওয়ার পাশাপাশি অসংখ্য মামলায় জড়িয়ে পড়েন। 

আধিপত্য বিস্তার নিয়ে সৃষ্টি এই বিরোধ নিরসন কল্পে হামিরদী ও মানিকদাহ ইউনিয়নের সর্বসাধারণদের নিয়ে পুখুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে শনিবার (১৪ আগস্ট) এক শান্তি সমাবেশের আয়োজন করা হয়।

শান্তি সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য এবং যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন।

এ সময় তিনি বলেন, আগামী ২০ আগস্টের পর কারও হেফাজতে কোনো প্রকার দেশিয় অস্ত্র পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। কোনো প্রকার অজুহাত ও সুপারিশ চলবে না।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর