শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ২৪ ১৪২৯   ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
রোহিঙ্গাদের নিজ দেশে ফিরে যেতে হবে: প্রধানমন্ত্রী সব ক্ষেত্রে শুদ্ধাচার চর্চার আহ্বান আইজিপির ১০ ডিসেম্বর পরিবহন ধর্মঘট থাকছে না ফরিদপুরে চলছে দানা পেঁয়াজ চাষ ফরিদপুর পুলিশের শ্রেষ্ঠ সার্কেল অফিসার সুমন রঞ্জন সরকার চাল আমদানিতে শুল্ক সুবিধার মেয়াদ তিন মাস বাড়ল
১২৩

সংগীতশিল্পী আকবর আর নেই

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২২  

সংগীতশিল্পী আকবর ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রোববার দুপুর সোয়া ৩টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন আকবরের কন্যা অথৈ। 

আকবরের ফেসবুকে অথৈ লিখেছেন, ‘আব্বু আর নেই’। 

গায়ক আকবর রাজধানীর বারডেম জেনারেল হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে লাইফসাপোর্টে ছিলেন। 

আকবর কিডনি জটিলতাসহ নানা রোগে ভুগছিলেন। ২০০৩ সাল থেকেই তিনি ডায়াবেটিস ও কিডনি জটিলতায় ভুগছেন। বছর পাঁচেক আগে কিডনির সমস্যা বেড়ে গেলে স্টেজ শো বাদ দিতে হয় তাকে।

এর পর কয়েক দফা হাসপাতালে ভর্তি থাকতে হয়েছে আকবরকে। পায়ে পচন ধরার কারণে অস্ত্রোপচার করে ডান পা কেটে ফেলতে হয়েছে।

পরিবার নিয়ে ঢাকার মিরপুরে বাসা ভাড়া করে থাকেন আকবর। 

অক্টোবরে ঢাকার বেটার লাইফ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন আকবর।  সেখান থেকে ১৯ অক্টোবর তাকে বাসায় নেওয়া হয়। কিন্তু অবস্থার অবনতি হলে গত ৫ নভেম্বর বারডেমে ভর্তি করা হয়।

গায়ক হিসেবে আকবরের পরিচিতি ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির মধ্য দিয়ে। ২০০৩ সালে যশোর এমএম কলেজের একটি অনুষ্ঠানে গান গেয়েছিলেন আকবর। সেই গান শুনে মুগ্ধ হয়ে বাগেরহাটের এক ব্যক্তি হানিফ সংকেতের ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে চিঠি লিখে এ গায়কের কথা জানান। এর পর ‘ইত্যাদি’ কর্তৃপক্ষ আকবরের সঙ্গে যোগাযোগ করে।

ওই বছর ‘ইত্যাদিতে’ কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে’ গানটি আলোচনায় নিয়ে আসে আকবরকে। পরে ‘তোমার হাতপাখার বাতাসে’ গানটিও এই শিল্পীকে জনপ্রিয়তা এনে দেয়।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন