মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০   শ্রাবণ ২৬ ১৪২৭   ২০ জ্বিলহজ্জ ১৪৪১

 ফরিদপুর প্রতিদিন
২১৮

শীত আর ঘন কুয়াশায় কর্মহীন দিনমজুর

নিজস্ব প্রতিবেদন

প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০১৯  

শীত আর কুয়াশার কারণে অলস সময় কাটাচ্ছেন কর্মহীন দিনমজুরা গেল কয়েক দিনে ফরিদপুরে শীতের তীব্রতা বেড়েই চলেছে। শীতের কারণে সবচেয়ে বিপদে পড়েছে কর্মজীবী সাধারণ মানুষ। ভোরের দিকে শীতের সঙ্গে ঘন কুয়াশার কারণে মানুষ ঘর থেকে বের হচ্ছে কম। 

এদিকে শীতের তীব্রতায় কর্মহীন হয়ে পড়ছে শ্রমজীবী মানুষ।  জেলার শ্রম বিক্রয় হাটে গিয়ে দেখা গেছে অলস বসে আছে শ্রমিকরা।

হাবিব, আওয়াল শেখ, ছরোয়ার হোসেন জানালেন, শীতের কারণে কয়েকদিন হলো কাজ নেই। একরকম বসেই দিন পার করছি। এভাবে আরও কয়েক দিন চললে অর্থ কষ্টে থাকতে হবে।

ফরিদপুরের আবহাওয়া অফিসের পর্যবেক্ষক সুরুজুল আমিন জানান,  গেল কয়েক দিনে তাপমাত্রা ফরিদপুর অঞ্চলের বেশ কম। আজ শনিবার তাপমাত্রা সর্বনিম্ন রেকর্ড করা হয়েছে ১০.৭ ডিগ্রিতে।

এদিকে, জেলার ওপর দিয়ে বয়ে যাওয়া পদ্মা, মধুমতি এবং আড়িয়ালখাঁ নদী পাড়ের মানুষগুলো শীতের দাপটে হিমসিম খাচ্ছে। গত কয়েক দিনে ধরে ফরিদপুর অঞ্চলে শীতের সঙ্গে দেখা দিয়েছে প্রচণ্ড ঘন কুয়াশা। সন্ধ্যার পরেই শিশির পড়তে থাকে সর্বত্র। কুয়াশার কারণে জনজীবনে স্থবির হয়ে পড়েছে। সূর্য দেখা মিলছে দুপুরের পরে।

ফরিদপুর জেলা ত্রাণ কর্মকর্তা সহিদুল ইসলাম জানান, জেলার ৮১টি ইউনিয়ন ও ছয়টি পৌরসভায় ৪৬০টি করে সরকারি অনুদান শীতবস্ত্র কম্বল এসেছে। আমরা সেগুলো নয়টি উপজেলাতে বিতরণ শুরু করেছি। এছাড়া জরুরি বরাদ্দ হিসাবে আরও ৯ হাজার একশ’ কম্বল পেয়েছি।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার জানান, জেলার চরাঞ্চলগুলোতে অগ্রাধিকার হিসেবে আগে শীতবস্ত্র বিতরণ করছি।

তিনি জানান, আমাদের পর্যাপ্ত শীতবস্ত্র রয়েছে। শীতের কারণে কেউ কষ্টে থাকবে না।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর