শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ২৪ ১৪২৯   ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
রোহিঙ্গাদের নিজ দেশে ফিরে যেতে হবে: প্রধানমন্ত্রী সব ক্ষেত্রে শুদ্ধাচার চর্চার আহ্বান আইজিপির ১০ ডিসেম্বর পরিবহন ধর্মঘট থাকছে না ফরিদপুরে চলছে দানা পেঁয়াজ চাষ ফরিদপুর পুলিশের শ্রেষ্ঠ সার্কেল অফিসার সুমন রঞ্জন সরকার চাল আমদানিতে শুল্ক সুবিধার মেয়াদ তিন মাস বাড়ল
৯৬

`শিক্ষক নিয়োগে অনিয়ম সহ্য করা হবে না`

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২২  

ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেছেন, যেহেতু সরকার মাধ্যমিক পর্যায়ের শিক্ষক নিয়োগ ম্যানেজিং কমিটির হাতে অর্পণ করেছে, সেহেতু মেধাবী ও যোগ্য ব্যক্তিদের শিক্ষক হিসেবে নিয়োগ দেওয়ার ব্যবস্থা নিতে হবে। শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক-কর্মচারী নিয়োগে কোনও অনিয়ম-দুর্নীতি সহ্য করা হবে না। দুর্নীতি ও অনিয়ম করে অদক্ষ কাউকে শিক্ষক পদে নিয়োগ দিলে তার দ্বারা শিক্ষার্থী বা প্রতিষ্ঠানের কোনও কাজ হয় না।

রবিবার (১৩ নভেম্বর) দুপুরে ফরিদপুরের ভাঙ্গা পৌর সদরের কলেজপাড়ে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার পাঠদানের জন্য নতুন একটি শিক্ষাপ্রতিষ্ঠানের উদ্বোধনকালে এসব কথা বলেন এমপি নিক্সন চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, দীর্ঘ ২৫ বছর ভাঙ্গার পৌর মেয়র হিসেবে সেবা দিয়ে আসছেন এ এফ এমডি রেজা। তার অবদানের কথা সবাই স্বীকার করবেন। তার পরিবার আমেরিকায় স্থায়ীভাবে বসবাস করলেও নাড়ির টানে তিনি এই বয়সেও সততার সঙ্গে দায়িত্বপালন করে যাচ্ছেন। তিনি জীবিত থাকতেই তার নামে বিদ্যালয়ের নাম রাখা হলো এ এফ এমডি রেজা উচ্চ বিদ্যালয়।

বিদ্যালয়টির নতুন শিক্ষক নিয়োগের ক্ষেত্রে তাকে সর্বদা যাচাই-বাছাই করে মেধাবীদের শিক্ষক হিসেবে নিয়োগ দেওয়ার জন্য আহ্বান জানান এমপি নিক্সন। এছাড়া জেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা সহকারী কমিশনারসহ সাত জনকে নিয়োগ কমিটিতে অর্ন্তভুক্ত করা হয়।

পৌর মেয়র এ এফ এমডি রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান শাহাদাৎ হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান সুধীন সরকার মঙ্গল, সদরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী শফিকুর রহমান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়ারুল ইসলাম, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর