মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০   শ্রাবণ ২৬ ১৪২৭   ২০ জ্বিলহজ্জ ১৪৪১

 ফরিদপুর প্রতিদিন
৬৯

লাখো মানুষ সম্মান জানালো করোনাযোদ্ধাদের

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ১০ এপ্রিল ২০২০  

দেশে উদ্ভূত করোনাভাইরাস পরিস্থিতিতে যারা আর্ত মানবতার সেবায় জীবন বাজি রেখে নিরলস কাজ করে যাচ্ছেন, সেই সব পেশাজীবী মানুষের সম্মান জানালো সামাজিক সংগঠন ‘সোশ্যাল ল্যাব’। তারা শুক্রবার (১০ এপ্রিল) দেশের লক্ষাধিক মানুষকে সঙ্গে নিয়ে সন্ধ্যা ৭টায় একযোগে ‘ক্ল্যাপ ফর দ্যা হিরো’ কর্মসূচি পালন করেছে। 

এতে ক্রিকেট তারকা মাশরাফি বিন মর্তুজা, সঙ্গীতশিল্পী শাহীন সামাদ, আঁখি আলমগীর, অভিনেতা ফারুক আহমেদ, আব্দুন নূর সজল, সাবিলা নূর, আরমান পারভেজ মুরাদ, আনিসুর রহমান মিলন, মুকিত জাকারিয়া, হিমে হাফিজ, বাপ্পি চৌধুরী, জায়েদ খান, শিরিন শিলা, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিস (বেসিস) এর ডিরেক্টর দিদারুল আলম সানি, উদ্যোক্তা তৈরির প্ল্যাটফর্ম ‘নিজের বলার মত একটি গল্প’র প্রতিষ্ঠাতা ইকবাল বাহার জাহিদ, সোশ্যাল ইনফ্লুয়েঞ্চার সোলায়মান সুখন, গোলাম সামদানি ডন, মার্কেটিং প্রফেশনাল তাসলিম কবীরসহ বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিবর্গ অংশ নেন।

সামাজিক দূরত্ব বজায় রেখে এসময় সারাদেশে যে যার জানালা অথবা বারান্দার নিরাপদস্থানে দাঁড়িয়ে জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করে যাওয়া ব্যক্তিদের উৎসাহিত করতে একসঙ্গে এই করতালি দেয়।

করতালি প্রদাণের আগে সবাইকে এই মহতী আয়োজনে অংশ নিতে ক্রিকেট তারকা ও নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফি বিন মর্তুজা বলেন, আসসালামু আলাইকুম। দেশের এই ক্রান্তিলগ্নে সমস্ত ডাক্তার, নার্স, স্বেচ্ছাসেবক, স্বাস্থ্যকর্মী, পুলিশ সদস্য, সেনাবাহিনী সদস্য এবং মিডিয়ার যারা কাজ করছেন নিরলস, আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ এবং আমার স্যালুট। 

এই কর্মসূচিকে সফল করতে এর আগে আয়োজক প্রতিষ্ঠান ‘সোশ্যাল ল্যাব’র পক্ষ থেকে শাফি মোদ্দাসের খান জ্যোতি, স্মৃতি আজাদ, সুজন ঢালী ও তৌহিদ হোসেন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও বার্তায় আহ্বান জানান। এতে দেশের বিভিন্ন শ্রেণি-পেশার প্রায় লক্ষাধিক মানুষ সাড়া দিয়েছে বলে জানা গেছে। 

এ ব্যাপারে আয়োজক সংগঠন ‘সোশ্যাল ল্যাব’র অন্যতম সংগঠক তৌহিদ হোসেন বলেন, সারা পৃথিবীজুড়ে চলমান করোনাভাইরাস পরিস্থিতিতে মানুষ যখন সবাই নিরাপদ অবস্থানে, তখন কিছু মানুষ মৃত্যু ভয়কে জয় করে তাদের পেশাগত দায়িত্ব পালন করে জনমানুষের নিরাপত্তা বিধান করছেন। দুর্যোগকালের এই জাতীয় বীর যোদ্ধাদের প্রতি কৃতজ্ঞতা জানানোর ভাষা আমার জানা নেই। তাই সিদ্ধান্ত নিলাম কিভাবে তাদের সম্মানিত করে উৎসাহ দেয়া যায়। পরে ‘সোশ্যাল ল্যাব’র অন্যান্য সংগঠকদের সঙ্গে আলাপ করে ‘ক্ল্যাপ ফর দ্যা হিরো’ কর্মসূচির আয়োজন করি। আলহামদুলিল্লাহ, অভূতপূর্ব সাড়া পেয়েছি। সবাইকে এজন্য আন্তরিক ধন্যবাদ।

প্রসঙ্গত, করোনাভাইরাসের এই পরিস্থিতিতে বর্তমানে দেশের ডাক্তার, নার্স, পুলিশ বাহিনী, সেনাবাহিনী, সাংবাদিক, পরিচ্ছনতা কর্মী ও স্বেচ্ছাসেবীসহ একাধিক শ্রেণিপেশার মানুষ নিয়োজিত রয়েছেন। তাদের সম্মানার্থে এই কর্মসূচির আয়োজন করা হয়।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর