রোববার   ২৯ জানুয়ারি ২০২৩   মাঘ ১৬ ১৪২৯   ০৮ রজব ১৪৪৪

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
পাকিস্তানের সাবেক মন্ত্রীর মুখে বাংলাদেশের উন্নয়ন শেখ হাসিনা তরুণদের ভবিষ্যৎ নিয়ে কাজ করছেন: শামীম ওসমান গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ফাইনাল রাউন্ডে ব্রাজিল বিশ্বজুড়ে করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে
৮০

রাজমিস্ত্রির কাজ করে জিপিএ-৫, দায়িত্ব নিলেন জেলাপ্রশাসক

প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২৩  

ফরিদপুর সদর উপজেলার অম্বিকাপুর ইউনিয়নের ইজা দুর্গাপুর গ্রামের মেধাবী শিক্ষার্থী সালমান মৃধা (১৬)। সে রাজমিস্ত্রীর কাজ করে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছেন। সালমান ইজা দুর্গাপুর গ্রামের হতদরিদ্র মো. বিল্লাল মৃধার ছেলে।

জানা যায়, রাজমিস্ত্রীর কাজ করা অদম্য মেধাবী সালমান এবার ফরিদপুরের ঈশান গোপালপুর ইউনিয়নের ঈশান ইনস্টিটিউশনের কারিগরি শিক্ষা বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে। সালমানের বাবা বিল্লাল মৃধার কোনো নিজস্ব জমিজমা নেই। অন্যের জমিতে কাজ করে যা পান তা দিয়েই কোনোমতে চলে তাদের সংসার। সালমানও অন্যের জমিতে কাজ করার পাশাপাশি রাজমিস্ত্রীর শ্রমিকের কাজ করে সংসারের খরচ বহনের পাশাপাশি চালিয়ে যাচ্ছেন পড়াশোনাও।

এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়ার পরেও সালমানের কলেজে ভর্তি ও পড়ালেখার খরচ নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়। খবর পেয়ে ওই অদম্য শিক্ষার্থী সালমানের পাশে দাঁড়ান ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার। দায়িত্ব নেন সালমানের। এর সঙ্গে তাঁর ছোট ভাইয়ের পড়ালেখার ব্যয়ভার বহনসহ তাদের সার্বিক সহযোগিতারও আশ্বাস দেন জেলা প্রশাসক।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর