শুক্রবার   ১৮ জুন ২০২১   আষাঢ় ৪ ১৪২৮   ০৮ জ্বিলকদ ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
আগামী জুনে চলবে মেট্রো রেলের উত্তরা-আগারগাঁও অংশ বৈশ্বিক শান্তি সূচকে সাত ধাপ উন্নতি বাংলাদেশের গোয়ালন্দে মৎস্য চাষিদের মাঝে মাছের খাদ্য বিতরণ মহম্মদপুর স্বাস্থ্য কমপ্লেক্স এক ব্যতিক্রম স্বাস্থ্য সেবা কেন্দ্র আগামী মার্চে শুরু হবে পাতাল রেলের কাজ বার্ড ফ্লুর টিকা তৈরি হচ্ছে ঝিনাইদহে জুলাই থেকে বড় পরিসরে শুরু হবে টিকাদান
৩১

রাজবাড়ীতে শিশু কিশোরদের কৃমিনাশক ওষুধ খাওয়ানো শুরু

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮ মে ২০২১  

রাজবাড়ীতে ৫ থেকে ১৬ বছর বয়সী প্রায় আড়াই লাখ শিশুদের কৃমিনাশক ওষুধ খাওয়ানোর ৫ দিনব্যাপী কার্যক্রম শুরু হয়েছে।

সোমবার (১৭ মে) বিকালে গণমাধ্যমে এই তথ্য নিশ্চিত করেন রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন।

রাজবাড়ী সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, ২০ মে পর্যন্ত এ কার্যক্রমের আওতায় জেলার সরকারি-বেসরকারি, আনুষ্ঠানিক-উপানুষ্ঠানিক, সাধারণ শিক্ষা ও মাদ্রাসাসহ সব ধরনের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ওষুধ খাওয়ানো হবে। এ লক্ষ্যে রাজবাড়ীর ১৩৮টি কমিউনিটি ক্লিনিকে ২লক্ষ ৪৭ হাজার ২ শত শিশুকে কৃমিনাশক ওষুধ খাওয়ানো হবে। শিশুদের শারীরিক ও মানসিক বৃদ্ধির ব্যাঘাত রোধে যাদের বয়স ৫ থেকে ১৬ বছরের মধ্যে তাদেরকে কমিউনিটি ক্লিনিকগুলোতে কৃমিনাশক ওষুধ খাওয়া হচ্ছে। 

তিনি আরও বলেন, যেসব শিশুর পেটে খুব বেশি কৃমি আছে তাদের এটি খাওয়ানোর পর কিছুটা বমিভাব বা সামান্য অসুস্থতা দেখা দিতে পারে। এটি শিশুর জন্য কিছুতেই ক্ষতিকর নয়।

এ ক্ষেত্রে কোনোভাবে আতঙ্কিত না হয়ে স্বাস্থ্যকর্মীর সঙ্গে যোগাযোগ করতে অভিভাবকদের পরামর্শ দেন সিভিল সার্জন। তিনি শিশুকে কৃমিনাশক ট্যাবলেট খাওয়াতে নেওয়ার আগে অবশ্যই কিছু খাইয়ে নেওয়ারও পরামর্শ দেন।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর