মঙ্গলবার   ১৮ মে ২০২১   জ্যৈষ্ঠ ৪ ১৪২৮   ০৭ শাওয়াল ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
করোনায় বাড়ল মৃত্যু ও শনাক্ত লকডাউনের বিষয়ে ৭ দিন পর সিদ্ধান্ত দৌলতদিয়ায় ঢাকামুখী যাত্রীর চাপ, গুনতে হচ্ছে অতিরিক্ত ভাড়া ফরিদপুরে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন
৭৯

রাজবাড়ীতে করোনার দ্বিতীয় ডোজ টিকা প্রদান শুরু

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২১  

করোনার দ্বিতীয় ডোজের টিকা প্রদানের কার্যক্রম শুরু হয়েছে। বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকাল ৮টায় জেলার নির্ধারিত কেন্দ্র থেকে এই কার্যক্রম শুরু হয়।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, বৃহস্পতিবার থেকে করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হয়েছে। দ্বিতীয় ডোজের জন্য গতকাল বুধবার রাজবাড়ীতে নতুন করে ২৪ হাজার ভ্যাকসিন এসেছে। সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত নির্ধারিত কেন্দ্রগুলোতে এই ভ্যাকসিন দেওয়া হবে। যারা প্রথম ডোজ নিয়েছে তারা ৮ সপ্তাহ পর মোবাইলে মেসেজ গেলে বা আর যদি কোন কারণে মেসেজ না গিয়ে থাকে তাহলেও নির্দিষ্ট কেন্দ্রে টিকার কার্ড ও এনআইডি কার্ড নিয়ে টিকা গ্রহণ করা যাবে। আর এখন পর্যন্ত যারা করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নেয়নি তারাও প্রথম ডোজ নিতে পারবে সেটাও চলমান আছে।

তিনি আরও বলেন, রাজবাড়ীতে প্রথম ডোজের জন্য ৩৬ হাজার ভ্যাকসিন এসেছিলো। তার মধ্যে গত ৫ই এপ্রিল পর্যন্ত ৩২ হাজার ৮শত ২১ জনকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। মেয়াদ কম থাকায় ২ হাজার ৫শত ভ্যাকসিন কারণে সেগুলো ফেরত দেওয়া হয়েছে। আর বাকি ভ্যাকসিনগুলো বিতরণকালে অপচয় হয়েছে বলে তিনি জানান। 

এ সময় তিনি করোনা থেকে বাঁচতেসকলকে সচেতন ও স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর