মঙ্গলবার   ১৭ মে ২০২২   জ্যৈষ্ঠ ২ ১৪২৯   ১৫ শাওয়াল ১৪৪৩

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
ঢাকা থেকে ভাঙ্গা রেল চালু হবে আগামী বছরের জুনে: রেলমন্ত্রী ফরিদপুরে জসীম পল্লী মেলার উদ্বোধন পাংশায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট উদ্ধোধন এবার হজ কার্যক্রম পরিচালনার অনুমতি পেল ৭৮০ এজেন্সি আগামী দুই বছরের মধ্যে পৃথিবী হবে ডাটানির্ভর ডিজিটালের পরবর্তী পদক্ষেপ স্মার্ট বাংলাদেশ
১৬

রাজধানীর তিন কলেজে ছাত্রলীগের কমিটি ঘোষণা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪ মে ২০২২  

আগামী এক বছরের জন্য রাজধানীর ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ এবং গভ. কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সায়েন্স (হোম ইকোনমিক্স) শাখা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

শুক্রবার বিকালে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কমিটি ঘোষণা করা হয়। এদিকে রাজধানীর ইডেন মহিলা কলেজে কমিটি ঘোষণা নিয়ে কর্মীদের মধ্যে রাতভর উত্তেজনা ও ধাওয়া-পালটা ধাওয়ার ঘটনা ঘটেছে।

ইডেন মহিলা কলেজ : বাংলাদেশ ছাত্রলীগ ইডেন মহিলা কলেজ শাখার সভাপতি হিসাবে তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক হিসাবে রাজিয়া সুলতানার নাম ঘোষণা করা হয়েছে।

কমিটিতে সহ-সভাপতি হয়েছেন ৩০ জন। তারা হলেন সোনালী আক্তার, শিরিন সুমি, জেবুন্নাহর শিলা, মারজান উর্মি, সাদিয়া জায়ন সাথী, কল্পনা বেগম, উম্মে রুম্মান রুমি, নাহিদা চৌধুরী রাকা, জিনাত জায়ন লিমা, বিজলি আক্তার, তানজিলা আক্তার, সুমা মল্লিক পপি, উদিতা আক্তার, আফরোজা আক্তার রশ্মি, কেয়া আক্তার লুনা, মীম ইসলাম, মনিকা তনচংগ্যা মিমি, রোকসানা আক্তার, মায়েদা বেগম মায়া, জান্নাতুল ফেরদৌস, সানজিদা পারভীন চৌধুরী, শেখ সানজিদা, মিলি আক্তার, সুমনা মিম, ফেরদৌসি আশরাফ লুবনা, শিরিনা আক্তার, তানজিলা মনি পরশ, সুস্মিতা বাড়ৈ, রুনা আক্তার সুপ্তি ও পুনম রহমান বৃষ্টি। যুগ্ম-সাধারণ সম্পাদক হয়েছেন ৫ জন।

তারা হলেন- শায়না রহমান, ঋতু আক্তার, ফাতিমা খানম বিন্তি, রূপা দত্ত ও মালিহা হায়াত। সাংগঠনিক সম্পাদক হয়েছেন কামরুন্নাহার জ্যোতি, নূরজাহান খানম সামিয়া, আক্তার বৈশাখী, আর্নিকা তাবাছছুম স্বর্ণা, সুস্মিতা পান্ডে, ফারজানা ইয়াছমিন নিলা ও সুরাইয়া ইসলাম শম্পা।

এছাড়াও কেন্দ্রীয় কমিটির সদস্য সদস্য করা হয়েছে ইফরাত জাহান ইতি, পাপিয়া রয়, তাজুন্নাহার সোমা, সাবিকুন্নাহার তামান্নাকে। 

এদিকে ইডেন মহিলা কলেজে ছাত্রলীগের ঘোষিত নতুন কমিটির একাধিক নেত্রীর বিরুদ্ধে বিবাহিত, বয়স বেশিসহ নানা অভিযোগ তুলে শহিদ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেতা মুজিব হলে বিক্ষোভ করেন ছাত্রলীগের কর্মীরা।

এ সময় কয়েকজনকে মারধর ও কক্ষে তালা মারার ঘটনা ঘটে। শুক্রবার রাত সাড়ে ৯টার পর শুরু হয়ে এই বিক্ষোভ গভীর রাত পর্যন্ত চলে। নতুন কমিটির সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার কক্ষে তালা দেন ছাত্রলীগের বিক্ষুব্ধ কর্মীরা।

সভাপতি এই হলের ১১০৭ নম্বর কক্ষ এবং সাধারণ সম্পাদক ৬১২ নম্বর কক্ষে থাকেন। এ ঘটনায় কলেজের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক নতুন কমিটির এক সহ-সভাপতি গণমাধ্যমকে বলেন, কয়েকশ মেয়ে আমাদের ওপর হামলা করেছে। তালা ঝুলিয়ে দিয়েছে রুমে।

আমরা রুমে যেতে পারছি না। যে যার মতো পালিয়ে অবস্থান করছি। কয়েকজন অভিযোগ করেন, ইডেন কলেজ ছাত্রলীগের কমিটি ঘোষণার পর বাদ পড়াদের ওপর চড়াও হন কমিটিতে পদ পাওয়া নেত্রীরা।

এরপরই দুই গ্রুপের কর্মীরা বিক্ষোভ শুরু করেন। এ বিষয়ে জানতে ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভাকে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন ধরেননি।

বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ : শাখা ছাত্রলীগের নতুন সভাপতি হিসাবে সোনালী আক্তার শেলী ও সাধারণ সম্পাদক হিসাবে হাবীবা আক্তার সাইমুনের নাম ঘোষণা করা হয়েছে।

কমিটিতে সাংগঠনিক সম্পাদক পদে আঁখিনুর আক্তার অনু, রিমা আফরিন, মারুফা আক্তার শ্রাবণী, মোছা. খাদিজা ইসলামের নাম ঘোষণা করা হয়।

হোম ইকোনমিক্স কলেজ : শাখা ছাত্রলীগের নতুন সভাপতি হিসাবে শারমিন সুলতানা সনি ও সাধারণ সম্পাদক হিসাবে আকলিমা আক্তার প্রভাতীর নাম ঘোষণা করা হয়েছে।

কমিটিতে সহ-সভাপতি পদে আছেন ডলি মারমা, নুসরাত শারমিন ঐশী, পপি খাতুন, আফরোজা ইয়াসমিন ঝুমা, সায়িমা মাহবুব বৃষ্টি, শায়লা আক্তার সেতু, বীথি দত্ত, মায়িশা ফারজানা রুহি, জাফরীন আক্তার জুঁই, আয়েশা সিদ্দিকা, মৌসুমী, সুমাইয়া শান্তা ও জিনাত সুলতানা প্রিয়া।

যুগ্ম সাধারণ সম্পাদক পদ পেয়েছেন মেহেবুবা আফসানা, প্রান্তি দত্ত স্নিগ্ধা, মায়শা ফারজানা মিম, সাবরিনা রহমান চৈতি ও সিনভানা ফাতিমা অন্তি।

সাংগঠনিক সম্পাদক পদে ইসরাত জাহান মিষ্টি, নোশিন শাইয়ারা পার্মি, নিশাত তাসনিম বুশরা, রাহাতুল জান্নাত, মাহবুবা ফুর্তি ও তৌহিদা স্বাধীনের নাম ঘোষণা করা হয়েছে।

এছাড়াও হোম ইকোনমিক্স কলেজের কানিজ ফাতিমা সোনিয়া ও ফারহানা নাসরিন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য পদ পেয়েছেন। সদ্য ঘোষিত এই কমিটির মেয়াদ হবে আগামী এক বছর।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর