বুধবার   ০২ ডিসেম্বর ২০২০   অগ্রাহায়ণ ১৭ ১৪২৭   ১৬ রবিউস সানি ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
রাজবাড়ীতে নতুন করে ৭ জনের করোনা শনাক্ত হাইকোর্টের আদেশ স্থগিত, ১০ ডিসেম্বর ফরিদপুর পৌরসভা নির্বাচন ‘পার্বত্য চট্টগ্রামসহ দেশে শান্তি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর’
২৮

‘মেসিই একমাত্র নাম্বার ওয়ান’

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২০  

ক্রোয়েশিয়ান ফুটবলার ইভান রাকিতিচ তার ক্যারিয়ারের সেরা সময়টা বার্সেলোনায় কাটিয়েছেন। দীর্ঘদিন ধরে লিওনেল মেসির পাশে খেলেছেন তিনি। মেসির পাশে খেলতের পেরে নিজেকে গর্বিত মনে করেন রাকিতিচ। রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলারকে ধন্যবাদ দিয়ে এই মিডফিল্ডার বলেছেন, মেসিই একমাত্র নাম্বার ওয়ান।

মৌসুমের শুরুতে বার্সেলোনা ছেড়ে লা লিগার আরেক দল সেভিয়ায় যোগ দিয়েছেন রাকিতিচ। এর আগে টানা ছয় বছর কাতালান দলটির অবিচ্ছেদ্য অংশ ছিলেন তিনি। মেসির সঙ্গে বার্সেলোনার হয়ে চারটি লা লিগা ও একটি চ্যাম্পিয়ন্স লিগসহ মোট ১৩টি শিরোপা জিতেন ৩২ বছর বয়সী এই ফুটবলার।

সম্প্রতি ফিফাকে দেয়া সাক্ষাৎকারে ক্যারিয়ারের নানা দিক নিয়ে কথা বলেন রাকিতিচ। সেখানে স্বাভাবিকভাবেই উঠে আসে মেসি প্রসঙ্গ। আর্জেন্টাইন তারকার ভূয়সী প্রশংসা করে এই মিডফিল্ডার বলেন, মেসি মানে শতভাগ ফুটবল। আপনি যেই হোন না কেন, তার খেলা আপনাকে দেখতে ও উপভোগ করতেই হবে।

মেসিকে এক নম্বর উল্লেখ করে রাকিতিচ আরো বলেন, সে অন্য পর্যায়ের। অন্য কিংবদন্তিদের ওপর সম্মান রেখেই বলছি, এক নম্বর কেবল একজনই। আর সেটা হচ্ছে লিও।

সেভিয়ার এই মিডফিল্ডার যোগ করেন, তার পাশে ৩১১টি ম্যাচ খেলা ছিল স্বপ্নের মতো। আমি এটি অনেক উপভোগ করেছি। তাই আমি কেবল বলতে চাই, ‘সবকিছুর জন্য তোমাকে ধন্যবাদ লিও। কারণ তোমার পাশে খেলার অর্থ আমার কাছে কী, সেটা তুমি কখনই জানবে না’।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর