সোমবার   ২৪ জুন ২০২৪   আষাঢ় ১১ ১৪৩১   ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
অ্যান্টিভেনমের ঘাটতি না রাখতে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশ ভাঙ্গা-যশোর রেল লাইন: চার জেলার যোগাযোগে নতুন দিগন্ত সরকারকে ১২৫ কোটি ডলার দিচ্ছে উন্নয়ন সহযোগীরা বাংলাদেশে চালু হবে রু-পে কার্ড, ভারতে টাকা-পে সেনাপ্রধানের দায়িত্ব নিলেন ওয়াকার-উজ-জামান ঈদযাত্রা: পদ্মাসেতুতে ১৩ দিনে টোল আদায় ৪২ কোটি টাকা খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেস মেকার বসানোর কাজ চলছে: আইনমন্ত্রী পুলিশের এক অতিরিক্ত আইজিপি ও ৯ ডিআইজিকে বদলি-পদায়ন
৭৯

মেক্সিকোতে দুর্বৃত্তদের গুলিতে সাংবাদিক নিহত

প্রকাশিত: ২৫ মে ২০২৩  

যুক্তরাষ্ট্রের প্রতিবেশী দেশ মেক্সিকো। দেশটিতে প্রায়ই ঘটে বন্দুক হামলার মতো ঘটনা। এবার মেক্সিকোতে এক সাংবাদিককে গুলি করে হত্যা করা হয়েছে। তিনি সাবেক স্থানীয় কর্মকর্তাও ছিলেন।

ঘটনাটি ঘটেছে মেক্সিকোর মধ্যাঞ্চলীয় পুয়েব্লা এলাকায়। মঙ্গলবার এক সাংবাদিককে গুলি করে হত্যা করা হয়েছে। স্থানীয় কর্তৃপক্ষ এই কথা জানিয়েছে।

খবরে বলা হয়, ৬৯ বছর বয়সী মার্কো উরেলিও রমিরেজ মেক্সিকোর তেহুয়াকান শহরে তার বাড়ি থেকে বের হওয়ার সময় প্রকাশ্য দিবালোকে সন্দেহভাজন দুর্বৃত্তদের গুলিতে নিহত হন। তিনি কয়েক দশক ধরে বিভিন্ন সংবাদমাধ্যমে কাজ করে আসছিলেন। 

রিপোর্টার্স উইদাউট বডার্স (আরএসএফ) এর মেক্সিকো শাখা জানায়, একজন সরকারি কর্মকর্তা হিসেবে কাজ করা রমিরেজ সন্দেহভাজন অপরাধীদের গ্রেফতারে সরকারকে যথেষ্ট সহায়তা করছিলেন।

বেসরকারি এই গণমাধ্যম অধিকার রক্ষা গ্রুপ জানায়, একজন পৌরসভা কর্মকর্তা হিসেবে বা তার সাংবাদিকতার পেশাগত দায়িত্ব পালনের সঙ্গে এই হত্যার কোন সম্পর্ক রয়েছে কি-না তা জানতে আরএসএফ দ্রুত এবং স্বচ্ছ তদন্তের আহ্বান জানিয়েছে। ঘটনাটির সুষ্ঠু তদন্ত শেষে এই বিষয়ে বিস্তারিত জানানো হবে।

সূত্র: এএফপি

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর