শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০   কার্তিক ৭ ১৪২৭   ০৬ রবিউল আউয়াল ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
১৯

মুরালির বায়োপিকে সেথুপাতি অভিনয় করায় তাকে বর্জনের ডাক

স্পোর্টস ডেস্ক:

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২০  

শ্রীলংকান কিংবদন্তি ক্রিকেটার মুত্তিয়া মুরালিধরনকে নিয়ে বায়োপিক তৈরির উদ্যোগ নিয়েছে ট্রেন মোশন পিকচার্স। ছবিটির পোস্টার প্রকাশের পরপরই সেটি নিয়ে আলোচনা তুঙ্গে। তবে আলোচনা থেকে বিতর্কের সংখ্যাই বেশি। জানা গেছে, মুরালির বায়োপিকে অভিনয় করবেন ভারতীয় অভিনেতা বিজয় সেথুপাতি। এটাই মানতে পারছেন না অনেকে। এমনকি ভারতজুড়ে উঠেছে সেথুপাতিকে বর্জনের ডাক।

বাইশ গজে দীর্ঘদিন যাবত বিশ্ব ক্রিকেটে শাসন করেছেন মুরালিধরন। বল হাতে তিনি গড়েছেন একের পর এক রেকর্ড। ইতিহাসের প্রথম এবং এখন পর্যন্ত একমাত্র বোলার হিসেবে টেস্ট ক্রিকেটে ৮০০ উইকেট নেয়ার নজির গড়ে দেখিয়েছেন তিনি। এমন একজন কিংবদন্তির অর্জনের গল্প বাইশ গজ ছাপিয়ে এখন রূপালি পর্দায় ফুটে ওঠার অপেক্ষায়।

মুরালিধরনের এই বায়োপিকের নাম ঠিক করা হয়েছে ‘এইট হান্ড্রেড’। ভারতের দক্ষিণ চলচ্চিত্রের শক্তিমান অভিনেতা বিজয় সেথুপাতি এই ক্রিকেটারের চরিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। বিষয়টি সামনে আসার পর থেকেই নিজ দেশে সমালোচিত হতে হচ্ছে সেথুপাতিকে। ভারতীয় সমর্থকরা চাচ্ছেন না এই চলচিত্রে সেথুপাতি অভিনয় করুক। 

মূলত তামিল-সিংহলি পুরানো বিবাদই এই বিতর্ক উস্কে দিয়েছে। এশিয়ার দীর্ঘতম গৃহযুদ্ধের সঙ্গে জড়িয়ে আছে তামিল-সিংহলির নাম। সেখানে এই দুই গোষ্ঠীর সংঘর্ষে এক লাখেরও অধিক মানুষ প্রাণ হারিয়েছে। তাদের মাঝে সিংহভাগই তামিল। 

এদিকে মুরালিধরন নিজে তামিল বংশোদ্ভূত হলেও ২০০৯ সালে শ্রীলংকার মাহিন্দা রাজাপাকসের সরকারের পক্ষ নিয়ে কথা বলেন। এমনকি তাকে ‘শ্রীলংকার নেলসন ম্যান্ডেলা’ বলে আখ্যায়িত করেন। এসবের পাশাপাশি নিজ দেশে তামিল নিপীড়নের কথা অস্বীকার করেন এই অফস্পিনার। তখন থেকেই চেন্নাইয়ের লোকজনের কাছে অপছন্দের এক নাম মুরালিধরণ।

‘৮০০’ বায়োপিকে অভিনয় করার কারণে সেথুপাতির গায়ে উঠেছে শ্রীলংকান পতাকা। এরপরই ভারতীয় সমর্থকরা প্রশ্ন তুলছেন, একজন তামিল অভিনেতা হয়েও কীভাবে লংকান পতাকার প্রতিনিধিত্ব করে সেদেশের টেস্ট জার্সি গায়ে চাপালেন সেথুপাতি! 

ফলে সামাজিক যোগাযোগ মাধ্যম জুড়ে সেথুপাতিকে বর্জনের ডাক তোলেন অনেক ভারতীয় সমর্থক। সেথুপাতি চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কোনো খেলোয়াড়ের বায়োপিকে অভিনয় করলেও নেটিজেনদের এতোটা কষ্ট হতো না বলে মন্তব্য করেছেন এক ক্রিকেট ভক্ত। অবশ্য এসব বিষয়ে কথা বলেননি সেথুপাতি। আপাতত বায়োপিক নিয়েই নিজেকে ব্যস্ত রাখছেন তিনি। 

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর