শুক্রবার   ১৮ জুন ২০২১   আষাঢ় ৪ ১৪২৮   ০৮ জ্বিলকদ ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
আগামী জুনে চলবে মেট্রো রেলের উত্তরা-আগারগাঁও অংশ বৈশ্বিক শান্তি সূচকে সাত ধাপ উন্নতি বাংলাদেশের গোয়ালন্দে মৎস্য চাষিদের মাঝে মাছের খাদ্য বিতরণ মহম্মদপুর স্বাস্থ্য কমপ্লেক্স এক ব্যতিক্রম স্বাস্থ্য সেবা কেন্দ্র আগামী মার্চে শুরু হবে পাতাল রেলের কাজ বার্ড ফ্লুর টিকা তৈরি হচ্ছে ঝিনাইদহে জুলাই থেকে বড় পরিসরে শুরু হবে টিকাদান
৩৫

মাগুরায় ১০ দিনে করোনা শনাক্তের হার বেড়েছে ৩ গুণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০ জুন ২০২১  

মাগুরায় আশঙ্কাজনক হারে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। সন্দেহভাজন রোগী ও শনাক্তের সংখ্যা বিবেচনায় গত মে মাসের চেয়ে চলতি জুন মাসের প্রথম ৯ দিনেই আক্রান্তের হার বেড়েছে প্রায় তিন গুণ। এ অবস্থায় এখনই সচেতন না হলে আগামী দিনগুলোতে পরিস্থিতি আরও খারাপ হতে পারে বলে আশঙ্কা করছে স্বাস্থ্য বিভাগ।

মাগুরা সিভিল সার্জন অফিসের তথ্য অনুযায়ী, চলতি মাসের ১ জুন থেকে ৯ জুন পর্যন্ত সন্দেহভাজন মোট ২৬২ জনের নমুনা পরীক্ষার ফল পাওয়া গেছে। এরমধ্যে ৩৬ জন করোনা পজিটিভ বলে শনাক্ত হয়েছে। শনাক্তের হার প্রায় ১৪ শতাংশ।

এদিকে মে মাসে মোট ৫৬২ জনের নমুনা পরীক্ষায় ৩২ জনের করোনা পজিটিভ ফল আসে। শনাক্তের হার ছিল ৫ দশমিক ৭ শতাংশ। আর এপ্রিল মাসে ৯৯১ জনের পরীক্ষায় ১৩৯ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ১৪ শতাংশ।

মাগুরা সিভিল সার্জন ডা. শহীদুল্লাহ দেওয়ান বলেন, ‘জেলা প্রশাসনের পাশাপাশি স্বাস্থ্য অধিদফতরের সঙ্গে নিয়োমিত যোগাযোগ রক্ষা করে যাচ্ছি। সবাই বিষয়টি মনিটরিং করছি। করোনার সংক্রমণ মোকাবিলায় সবাইকে সচেতন হতে হবে।’

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর