শনিবার   ০৮ অক্টোবর ২০২২   আশ্বিন ২২ ১৪২৯   ১২ রবিউল আউয়াল ১৪৪৪

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
দেশের পাহাড়ী এলাকায় কফি চাষ জনপ্রিয় হচ্ছে শুরু হয়েছে কক্সবাজার-সেন্টমার্টিন পর্যটকবাহী জাহাজ চলাচল সাজেকে পর্যটকের ধুম, কোনো রুম ফাঁকা নেই ভোক্তা পর্যায়ে এখনই বাড়ছে না বিদ্যুতের দাম দলে যাগ দিয়েছেন সাকিব, নিউজিল্যান্ডে পরিপূর্ণ টিম ফরিদপুরে সরকারি বরাদ্দের ২০০ বস্তা চাল জব্দ আলফাডাঙ্গায় ড্রাগন ও লেবু গাছের সঙ্গে এ কেমন শত্রুতা!
১২৩

মধুখালীতে `কোটি টাকার তক্ষক` উদ্ধার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭ জুলাই ২০২২  

ফরিদপুরের মধুখালীতে কথিত 'কোটি টাকার তক্ষক' উদ্ধার করেছে র‌্যাব। মঙ্গলবার (৫ জুলাই) গভীর রাতে উপজেলার গাজনা ইউনিয়নের নওপাড়া গ্রামে হানিফ বিশ্বাসের বাড়িতে অভিযান চালিয়ে তক্ষকসহ দুজনকে আটক করা হয়।

মধুখালী থানা সূত্রে জানা গেছে, ৫ জুলাই গভীর রাতে ফরিদপুর র‌্যাব-৮ এর একটি দল উপজেলার গাজনা ইউনিয়নের নওপাড়া গ্রামে হানিফ বিশ্বাসের বাড়িতে অভিযান চালিয়ে তক্ষকসহ দুজনকে  আটক করে। আটকরা হলেন  রাজবাড়ী জেলার বালিয়াকান্দী উপজেলার খালকুলা গ্রামের ইউসুফ সরদারের ছেলে মো. ওয়াজেদ সরদার (৬৫) ও মধুখালী উপজেলার গাজনা ইউনিয়নের নওপাড়া গ্রামের ওহেদ বিশ্বাসের ছেলে হানিফ বিশ্বাস। 

২০১২ সালের বন্যপ্রাণী আইনে তাদের আটক করে মধুখালী থানায় সোপর্দ করে র‌্যাব। ৬ জুলাই বেলা ১১টায় আটকদের মুচলিকায় নিজ জিম্বায় ছেড়ে দেওয়া হয়। তক্ষকটি ফরিদপুর চিনিকল জঙ্গলে অবমুক্ত করা হয়েছে। তক্ষক প্রায় ১৫ ইঞ্চি লম্বা। এটি গিটগিটি  প্রজাতির। পৃথিবীতে প্রায় ৬০০ প্রজাতির তক্ষক আছে।

মধুখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, তক্ষকটি অবমূক্ত করে তাদেরকে ছেড়ে দেওয়া হয়েছে। আইনে বিষয়টি মামলা যোগ্য নয়।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর