মঙ্গলবার   ১৭ মে ২০২২   জ্যৈষ্ঠ ২ ১৪২৯   ১৫ শাওয়াল ১৪৪৩

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
ঢাকা থেকে ভাঙ্গা রেল চালু হবে আগামী বছরের জুনে: রেলমন্ত্রী ফরিদপুরে জসীম পল্লী মেলার উদ্বোধন পাংশায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট উদ্ধোধন এবার হজ কার্যক্রম পরিচালনার অনুমতি পেল ৭৮০ এজেন্সি আগামী দুই বছরের মধ্যে পৃথিবী হবে ডাটানির্ভর ডিজিটালের পরবর্তী পদক্ষেপ স্মার্ট বাংলাদেশ
১৮৫

মজুতকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ১৬ মার্চ ২০২২  

নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্য মজুতকারীদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। পাশাপাশি এসব ঘটনায় যারা গ্রেপ্তার হয়েছেন, তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে, সে বিষয়েও ২৬ এপ্রিলের মধ্যে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে।

বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেন। বাণিজ্য ও স্বরাষ্ট্র সচিব, ভোক্তা অধিকার কর্তৃপক্ষসহ সংশ্নিষ্টদের এই আদেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে। এছাড়াও আদেশে ওএমএস নীতিমালা অনুযায়ী সারাদেশে চাল, আটা, তেল, পেঁয়াজ ও ডাল রেশন কার্ডের মাধ্যমে বিতরণের জন্য বলা হয়েছে।

আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন তিন রিটকারী আইনজীবী মনির হোসেন, সৈয়দ মহিদুল কবীর ও মোহাম্মদ উল্লাহ। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল প্রতিকার চাকমা।

গত ৬ মার্চ সয়াবিন তেলের দাম নিয়ন্ত্রণে মনিটরিং সেল গঠন ও নীতিমালা প্রণয়নের নির্দেশনা চেয়ে রিট করা হয়। রিটে তিন আইনজীবী সয়াবিন তেলের দাম বাড়ানো নিয়ে একটি ইংরেজি দৈনিকে প্রকাশিত প্রতিবেদন হাইকোর্টের নজরে আনেন।

রিটে বাণিজ্য সচিব, ভোক্তা অধিকার কর্তৃপক্ষসহ সংশ্নিষ্টদের বিবাদী করা হয়। এরপর তিন দিন এ বিষয়ে শুনানি হয়। এর মধ্যে হাইকোর্ট গত সোমবার রিট সংশোধন করে শুধু সয়াবিন তেল নয়, নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্যের দাম নিয়ন্ত্রণ ও তদারকির বিষয়টি যুক্ত করে রিট দাখিলের নির্দেশ দেন। এরই ধারাবাহিকতায় গতকাল রিটটি সংশোধন করে হাইকোর্টে দাখিল করা হয়।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর