বুধবার   ০২ ডিসেম্বর ২০২০   অগ্রাহায়ণ ১৭ ১৪২৭   ১৫ রবিউস সানি ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
করোনাভাইরাস: দেশে নতুন শনাক্ত ২২৯৩, মৃত্যু ৩১ দেশে করোনার টিকা কবে আসবে, জানালেন স্বাস্থ্য সচিব শার্শায় যুবলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ দেশের তৃতীয় সাবমেরিন ক্যাবল স্থাপিত হবে ৬৯৩ কোটি টাকায় চোট কাটিয়ে মাঠে ফিরলেন মাশরাফি ফরিদপুরে লেপ-তোষক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা যাবজ্জীবন মানে আমৃত্যু কারাবাস: আপিল বিভাগ
৫৬

ভাবনার শরীরে হেমন্তের রোদ

বিনোদন ডেস্ক:

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২০  

হেমন্তের চোরাগোপ্তা বাতাস এসে শরীরে মাখামাখি করে জানান দিয়ে যায়- আমার মধ্য দিয়ে শীতকে নিয়ে আসছি, তোমরা বরণ করো। ধানকাটা রোদে শরীরে হেমন্তের রোদ মাখানোর রীতি গ্রাম-গঞ্জে নিয়মিত। তবে এই রীতির শহুরে সংস্করণে দেখা গেল এবার।

চিত্রনায়িকা ভাবনা রোদ পোহাচ্ছেন। সেই ছবি ইনস্টাগ্রামে শেয়ার করেছেন। একই ছবি ফেসবুকে। শুক্রবার সকালে ছবিটি পোস্ট করে ‘শুভ সকাল’ লিখে জানিয়েছেন আশনা হাবিব ভাবনা। তবে কোথায়, কখন তোলা সেটা উল্লেখ না করলেও স্পষ্ট যে সকালে শরীরের পরিপূরক রোদের ছবি এটা।

স্বাভাবিকভাবেই রোদ পোহানোর এমন ছবি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হবে, হয়েছেও তাই। অমিতাভ রেজা চৌধুরী ছবির প্রশংসাসূচক মন্তব্য করেছেন। একই ছবির নিচে মিতু নামের এক মেয়ে লিখেছেন, দিনটাই সুন্দর করে দিলা। আরেকজন লিখেছেন, শহরের উষ্ণতা বাড়ল মনে হয়। পাবলিক মন্তব্য বন্ধ থাকায় ছবি নিয়ে তেমন বেশি মন্তব্য দেখা যায়নি।

আশনা হাবিব ভাবনা জনপ্রিয় একজন অভিনেত্রী। বিজ্ঞাপন দিয়ে তার ক্যারিয়ার শুরু। অভিনয়জীবন শুরু করেন ‘নট আউট’ নাটকের মাধ্যমে। এটাই ছিল তার প্রথম টিভি নাটক। পরে তিনি একের পর এক টিভি ধারাবাহিকে কাজ করতে থাকেন। ২০১৭ সালে তিনি তাঁর চলচ্চিত্র ক্যারিয়ার শুরু করেন ‘ভয়ংকর সুন্দর’ চলচ্চিত্রের মাধ্যমে। যা পরিচালনা করেছিলেন পরিচালক অনিমেষ আইচ।

ভাবনার গ্রামের বাড়ি নীলফামারীতে। তবে তিনি ১৯৯৪ সালের ৩ আগস্ট ঢাকায় জন্মগ্রহণ করেন। তার বাবা হাবিবুল ইসলাম একজন মঞ্চ অভিনেতা ও গল্প লেখক এবং তার মা রেহানা হাবিব একজন গৃহিণী।

ভাবনার অনেক গুণ। অভিনয়ের পাশাপাশি নাচেও তিনি পারদর্শী। গেল কয়েক বছর ধরেই নিয়মিত লেখালেখিতেও। প্রকাশ হয়েছে তার কিছু বই-ও। আর করোনাকালীন অবকাশে ঘরে বসে ভাবনা আত্মপ্রকাশ করেছেন চিত্রশিল্পী হিসেবেও। তাঁর একটি ছবি লাখ টাকায় বিক্রিও হয়েছে, যা বেশ আলোচনা তৈরি করেছে।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন