সোমবার   ০৪ জুলাই ২০২২   আষাঢ় ২০ ১৪২৯   ০৫ জ্বিলহজ্জ ১৪৪৩

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
ফরিদপুরে স্কুল মাঠে পশুর হাট বন্ধ করলেন ইউএনও প্লাস্টিক বর্জ্য থেকে হবে তরল জ্বালানি ঈদুল আযহা উপলক্ষে এক লক্ষ তিনশত মে.টন ভিজিএফ চাল বরাদ্দ বোয়ালমারীতে ১০ ভিক্ষুক পেলেন ১০ ছাগল সরকার আমকে বিশ্ববাজারে নিতে কাজ করছে
১১১

ভাঙ্গায় রাতের আঁধারে দুইটি মন্দির থেকে প্রতিমা চুরি করে ভাঙচুর

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৭ জুন ২০২২  

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় দুইটি মন্দির থেকে প্রতিমা চুরি করে ভাঙচুরের ঘটনা ঘটেছে। রোববার (৫ জুন) ভাঙ্গা উপজেলার জানদী গ্রামের পৃথক ২ মন্দির থেকে প্রতিমা চুরি করে ভাঙচুর চালিয়েছেন দুর্বৃত্তরা। 

এই সময়ে সনাতন ধর্মাবলম্বীদের দক্ষিণেশ্বরী মহা কালী ও বিদ্যার দেবী সরস্বতী মূর্তি নিয়ে পার্শবর্তী হামিরদী ইউনিয়নের দক্ষিণ হামিরদী একটি রাস্তার পাশে আগুন ধরানোর চেষ্টা করে । এলকাবসীর চিৎকার করলে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

মোঃ রাব্বি (২০) বলেন, রোববার রাত সাড়ে ১২ টার সময় ফুটবল খেলা দেখার উদ্দেশ্যে ঘর থেকে দোকানে যাবার পথে প্রথমে কালী প্রতিমা দেখে ভয়ে দৌড়ে দোকানদার মনির(২২) কে ডেকে এসে দেখে আরো একটি সরস্বতী প্রতিমা। এই সময় একজন কে কালী প্রতিমায় আগুন ধরানোর চেষ্টা করে। তখন চিৎকার করলে পালিয়ে যায়, অন্ধকার থাকায় দুর্বৃত্তর মুখ দেখতে পাইনি।

এই বিষয়ে রমা দেবী বলেন, গতকাল রাতে হঠাৎ পাশ্বর্র্বর্তী গ্রাম থেকে ফোন আসে যে আমাদের এলাকার রাস্তায় দুটি প্রতিমা পাওয়া গেছে। তখন ঐ এলাকার জনপ্রতিনিধি থানায় তথ্য দিলে থানা থেকে লোকজন আসলে পরে জানা যায় এলাকার সার্বজনীন দূর্গা মন্দির ও মিত্রবাড়ি পারিবারিক মন্দিরে দুর্বৃত্তরা প্রতিমা চুড়ি করে পার্শবর্তী এলাকায় আগুন ধরানোর চেষ্টা করে।

এই বিষয়ে ভাঙ্গা থানা পুলিশের অফিসার ইনচার্জ মোঃ সেলিম রেজা বলেন, দুটি মন্দির থেকে প্রতিমা চুরির ঘটনায় আমরা তাৎক্ষণিক এলাকায় আমাদের টিম পাঠাই। এই ঘটনার এখনো পর্যন্ত কোন মামলা হয়নি।

প্রসঙ্গত এছাড়া ফরিদপুর থেকে পুলিস সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, সিআইডি, ডিবি সদস্যরা ঘটনা স্থল পরিদর্শন করেন

এই বিষয়ে ফরিদপুরের পুলিশ সুপার আলিমুজ্জামান বলেন, অত্যন্ত দুঃখজনক ঘটনা । এই ঘটনার আমরা কারিগরি ও প্রযুক্তিগত সকল দিক দিয়ে খতিয়ে দেখা হবে। অবিলম্বে দোষীদের শাস্তির আওতায় আনা হবে।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর