শুক্রবার   ১৮ জুন ২০২১   আষাঢ় ৪ ১৪২৮   ০৮ জ্বিলকদ ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
আগামী জুনে চলবে মেট্রো রেলের উত্তরা-আগারগাঁও অংশ বৈশ্বিক শান্তি সূচকে সাত ধাপ উন্নতি বাংলাদেশের গোয়ালন্দে মৎস্য চাষিদের মাঝে মাছের খাদ্য বিতরণ মহম্মদপুর স্বাস্থ্য কমপ্লেক্স এক ব্যতিক্রম স্বাস্থ্য সেবা কেন্দ্র আগামী মার্চে শুরু হবে পাতাল রেলের কাজ বার্ড ফ্লুর টিকা তৈরি হচ্ছে ঝিনাইদহে জুলাই থেকে বড় পরিসরে শুরু হবে টিকাদান
৮৩

বিপর্যস্ত ভারতকে আরও ৪ ট্রাক করোনার ওষুধ পাঠাচ্ছে বাংলাদেশ

প্রকাশিত: ১৮ মে ২০২১  

করোনাভাইরাস মহামারিতে বিপর্যস্ত হয়ে পড়েছে ভারত। কয়েকদিন ধরে দেশটিতে দৈনিক ৩ লাখের বেশি করোনা সংক্রমণ শনাক্ত হচ্ছে। এ পরিস্থিতিতে ভারতে ওষুধ ও চিকিৎসা সহায়তা দিচ্ছে বাংলাদেশ।

দ্বিতীয় চালানে মঙ্গলবার (১৮ মে) করোনা চিকিৎসায় ব্যবহার করা হচ্ছে এমন চার ট্রাক ওষুধ ভারত সরকারকে উপহার পাঠানো হচ্ছে। এর আগে গত ৬ মে প্রথম দফায় ১০ হাজার ইনজেক্টেবল অ্যান্টি-ভাইরাল, ওরাল অ্যান্টি-ভাইরাল, ৩০ হাজার পিপিই কিটস এবং কয়েক হাজার জিঙ্ক, ক্যালসিয়াম, ভিটামিন-সি  এবং প্রয়োজনীয় ট্যাবলেট রয়েছে সহায়তা সামগ্রীর তালিকায়।

মঙ্গলবার (১৮ মে) দুপুর ১টার পর যে কোনো সময় চার ট্রাক ওষুধ ভারতের পেট্রাপোল বন্দরে ভারতীয় কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে। ইতোমধ্যে ওষুধ বোঝাই ৪টি ট্রাক ভারতে প্রবেশের জন্য বেনাপোলে অপেক্ষায় রয়েছে। আনুষ্ঠানিকভাবে ওষুধ গ্রহণের জন্য ওপারে ভারতীয় কর্তৃপক্ষ অপেক্ষায় আছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তা আবু তাহের জানান, ৪টি ট্রাকে প্রায় ২০ কোটি টাকা মূল্যের করোনা প্রতিরোধী ইনজেকশন, ক্যাপসুল, হ্যান্ড স্যানিটাইজারসহ ১৮ প্রকারের ওষুধ রয়েছে।

সিঅ্যান্ডএফ এজেন্ট রবি এন্টার ন্যাশনালের সত্ত্বাধিকারী রবিউল ইসলাম রবি জানান, কাস্টমস ও বন্দরে কাগজপত্রের আনুষ্ঠানিকতা সম্পূর্ণ হলেই ভারতে ট্রাক প্রবেশ করবে।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর