মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১   চৈত্র ২৯ ১৪২৭   ০১ রমজান ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
বালিয়াকান্দি উপজেলার শিল্পী ও সাংবাদিকদের সম্মাননা প্রদান পাংশায় পুলিশের উদ্যোগে বাগদুলী বাজারে মাস্ক বিতরণ সর্বাত্মক লকডাউন’ ঘোষণায় দৌলতদিয়ায় উপচেপড়া ভিড় মাগুরায় বিয়ের রাতে নববধূকে হত্যার অভিযোগ সালথা তাণ্ডব: তিন কোটি টাকার ক্ষতি, আটক ৬১ মাগুরায় পেঁয়াজের বাম্পার ফলন, কৃষকের মুখে হাসির ঝিলিক মাগুরায় ক্ষুদ্র নৃতাত্ত্বিক শিক্ষার্থীদের মাঝে বাই সাইকেল বিতরণ মাগুরায় মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ
৯৬

বিদ্যুৎ পেল ফরিদপুরের ১৯৭ পরিবার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১ মার্চ ২০২১  

ফরিদপুরের ডিক্রিরচর ইউনিয়নের আইনউদ্দিন মাতুব্বরের ডাঙ্গী ও পাশের তায়জদ্দিন মাতুব্বরের ডাঙ্গী গ্রামের পরিবারগুলোর প্রজন্ম থেকে প্রজন্ম কেটেছে বিদ্যুৎহীন। দেশের সর্বত্র বিদ্যুৎ থাকলেও কুপি জ্বালিয়ে জীবন কাটাতে হচ্ছিল তাদের। তবে, অবশেষে তারাও বিদ্যুতের আলো পেতে শুরু করেছে। অর্থাৎ দীর্ঘ সময় পর তাদের স্বপ্নও পূরণ হয়েছে।

সোমবার (০১ মার্চ ) ডিক্রিরচর ইউনিয়নের আইনউদ্দিন মাতুব্বরের ডাঙ্গী ও পাশের তায়জদ্দিন মাতুব্বরের ডাঙ্গী গ্রামের ১৯৭টি পরিবারে বিদ্যুৎ–সংযোগ প্রদানের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফরিদপুর পল্লী বিদ্যুত সমিতির তত্ত্বাবধায়ক প্রকৌশলী বেলায়েত হোসেন। 

ডিক্রিরচর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মেহেদী হাসান বলেন, চরবাসী কোনো দিন ভাবেনি, তার টেনে তাঁদের বিদ্যুৎ–সংযোগ দেওয়া হবে। এত দিন তাঁরা সোলার লাইট দিয়ে বিদ্যুতের চাহিদা মেটাতেন। আজ তাঁদের তার টেনে বিদ্যুৎ দেওয়া হচ্ছে, এটি চরবাসীর জন্য একটি যুগান্তকারী ঘটনা।

ফরিদপুর পল্লী বিদ্যুৎ সমিতির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. আবুল হাসান বলেন, ‘আমাদের কাজের প্রথম পর্বের উদ্বোধন করা হল ১৯৭টি পরিবারে বিদ্যুৎ–সংযোগ প্রদানের মাধ্যমে।’ আগামীতে ফরিদপুর ও মানিকগঞ্জের ৪টি উপজেলার ৮৮টি গ্রামের ৯ হাজার ৭০৮ জন গ্রাহক বিদ্যুতের আওতায় আসবে।  

উল্লেখ্য, পদ্মা নদীর তীরসংলগ্ন ফরিদপুর সদরের সিঅ্যান্ডবি ঘাট ও ভূইয়াবাড়ী ঘাট এবং চরভদ্রাসন উপজেলার চর হাজিগঞ্জ ঘাট ও গোপালপুর ঘাট থেকে পদ্মা নদীর তলদেশ দিয়ে মোট ছয় কিলোমিটার পথ সাবমেরিন কেবল টেনে চর এলাকায় এই বিদ্যুৎ প্রদান কর্মসূচি বাস্তবায়িত হচ্ছে। ২০১৯ সালের ২২ ডিসেম্বর এই কাজ শুরু হয়। এর জন্য ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৮০ লাখ টাকা।

 এই প্রকল্পে ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার গাজীরটেক, চর ঝাউকান্দা ও চর হরিরামপুর ইউনিয়নের ৩ হাজার ১৮৫টি পরিবার, সদরপুর উপজেলার নাসিরপুর ও ঢেউখালী ইউনিয়নের ৬০০ পরিবার, ফরিদপুর সদরের ডিক্রিরচর ও নর্থ চ্যানেল ইউনিয়নের ১ হাজার ৮৮০ পরিবার এবং পাশের মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার আজিম নগর, সুতানলী ও লেছরাগঞ্জ ইউনিয়নের ৪ হাজার ১৩টি পরিবার বিদ্যুতের আওতায় আসবে।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর