শনিবার   ০৮ অক্টোবর ২০২২   আশ্বিন ২২ ১৪২৯   ১২ রবিউল আউয়াল ১৪৪৪

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
দেশের পাহাড়ী এলাকায় কফি চাষ জনপ্রিয় হচ্ছে শুরু হয়েছে কক্সবাজার-সেন্টমার্টিন পর্যটকবাহী জাহাজ চলাচল সাজেকে পর্যটকের ধুম, কোনো রুম ফাঁকা নেই ভোক্তা পর্যায়ে এখনই বাড়ছে না বিদ্যুতের দাম দলে যাগ দিয়েছেন সাকিব, নিউজিল্যান্ডে পরিপূর্ণ টিম ফরিদপুরে সরকারি বরাদ্দের ২০০ বস্তা চাল জব্দ আলফাডাঙ্গায় ড্রাগন ও লেবু গাছের সঙ্গে এ কেমন শত্রুতা!
২৬

বিজ্ঞানের সঙ্গে মূল্যবোধের জাগরণ ঘটাতে হবে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২  

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, জ্ঞান-বিজ্ঞান চর্চায় শাণিত হয়েই উপরে উঠতে হবে। ছেলে-মেয়ে সবাইকে সমান তালে এগুতে হবে। এভাবে অনেক মানুষের জীবন ও রক্তের বিনিময়ে অর্জিত বাংলাদেশকে এগিয়ে নিতে হবে।

বুধবার জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের জীব-বৈচিত্র্য গ্যালারিতে আধুনিক নগর ব্যবস্থাপনায় বিজ্ঞান ও প্রযুক্তির ভূমিকা শীর্ষক বক্তৃতায় মন্ত্রী এ কথা বলেন।

এর আগে মন্ত্রী বিজ্ঞান জাদুঘরের সভাকক্ষে বিজ্ঞান ও প্রযুক্তি উন্নয়ন ট্রাস্টি বোর্ডের ১৮ তম সভায় সভাপতিত্ব করেন। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরীর সঞ্চালনায় এতে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জিয়াউল হাসান এবং ট্রাস্টি বোর্ডের সদস্যরা উপস্থিত ছিলেন। সভায় সারা দেশের ৩২ টি শিক্ষা প্রতিষ্ঠান ও বিজ্ঞান সেবী সংগঠনকে বিজ্ঞান সামগ্রী ক্রয় এবং বিজ্ঞান প্রতিযোগিতা অনুষ্ঠানের জন্য ৬১ লক্ষ টাকা আর্থিক অনুদান প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় মন্ত্রী বলেন, বিজ্ঞান ও প্রগতি সমান্তরালে এগিয়ে চলেছে। বিজ্ঞানের জাগরণের সাথে মূল্যবোধেরও জাগরণ ঘটাতে হবে . নতুবা বিজ্ঞান ও প্রযুক্তির সুফল পাওয়া যাবে না।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর