শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১   ফাল্গুন ১৩ ১৪২৭   ১৪ রজব ১৪৪২

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
রাজবাড়ীতে চন্দনা নদীর পুনঃ খনন প্রকল্পের উদ্বোধন বালিয়াকান্দিতে উপজেলা প্রশাসনের মাসিক সভা অনুষ্ঠিত গোয়ালন্দে অষ্টকালীন লীলা কীর্তন ও মহানাম যজ্ঞ সমাপ্ত মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল হতে চিকিৎসা সহায়তার চেক বিতরণ রাজবাড়ীর লাইফ কেয়ারে শিশু ম্যানেজমেন্ট বিভাগের উদ্বোধন দৌলতদিয়ার পদ্মায় ধরা পড়লো ১৪ কেজির রুই ও ১০ কেজির আইড়
১৭

বাংলাদেশ থেকে ১২ হাজার কর্মী নেবে সিঙ্গাপুর, রোমানিয়া

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২১  

সিঙ্গাপুর ও রোমানিয়া শিগগিরই ১২ হাজার বাংলাদেশি কর্মী নিয়োগ দেবে। এর মধ্যে সিঙ্গাপুর একাই নিয়োগ দেবে ১০ হাজার।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন গতকাল সোমবার সাংবাদিকদের এ তথ্য জানান। পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘জনশক্তি প্রেরণে এটি নতুন সুযোগ। আর এটি আমাদের জন্য সুসংবাদ।’

তিনি বলেন, বাংলাদেশ সম্প্রতি রোমানিয়ায় মিশন খুলেছে। ওই দেশটিতে কয়েকটি ধাপে প্রায় দুই হাজার বাংলাদেশি কর্মী নিয়োগ পেয়েছে। তারা আরো দুই হাজার বাংলাদেশি কর্মী নিয়োগ করবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, রোমানিয়া কর্তৃপক্ষ তাদের দেশে হালাল মাংস প্রক্রিয়াকরণ ইউনিটগুলোতে বাংলাদেশিদের নিয়োগ দেবে। রোমানিয়া অন্য দেশগুলোতে হালাল মাংস রপ্তানি করে থাকে।

তিনি বলেন, বিদেশে বাংলাদেশি কর্মীদের ওপর নেতিবাচক প্রভাব নিয়ে সরকার উদ্বিগ্ন ছিল। তবে পরিস্থিতি এখন ইতিবাচক রূপ নিচ্ছে। বিদেশে বাংলাদেশিদের জন্য কর্মসংস্থান সৃষ্টিতে সরকার বিভিন্নভাবে কাজ করছে।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর